বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

প্রতিজ্ঞা ছিল প্রতিবন্ধকতা জয় করব

প্রতিজ্ঞা ছিল প্রতিবন্ধকতা জয় করব

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী শুরুতে নাটকে অভিনয়ের মাধ্যমেই জনপ্রিয়তা পেয়েছেন। বর্তমানে টেলিভিশন হোক কিংবা অনলাইন অথবা ওটিটি সবখানেই তাঁর জয়জয়কার। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

সম্প্রতি ওটিটি মাধ্যমে আপনার অভিনীত ‘আমি কি তুমি’ বেশ আলোচিত হচ্ছে...

ডিরেক্টর যখন বলেছিলেন তখনই গল্পটা আমার খুব পছন্দ হয়েছিল। এর মধ্যে বেশ কয়েকটি জনরার মিশ্রণ ঘটেছে। এটা নির্দিষ্টভাবে শুধু থ্রিলার নয় বা রোমান্টিক নয় অথবা সায়েন্স ফিকশন নয়। এর মধ্যে অনেক ধরনের ইমোশন রয়েছে। একটি গল্পের মধ্যে অনেক প্যাটার্ন পাওয়া যাবে। মনে হয়েছিল অভিনয়ের সময়ও চরিত্রে অনেক লেয়ার থাকবে। আমিও সবসময় বৈচিত্র্যময় চরিত্র খুঁজে থাকি।

 

ইদানীং ওটিটি এবং নাটক নিয়ে শিল্পীরা ভাগ হয়ে যাচ্ছে, কিন্তু শিল্পীর জন্য ভালো কাজে নিশ্চয়ই সব মাধ্যমেই সমান হওয়া উচিত...

আমার কাজ হচ্ছে ভালো গল্পের সঙ্গে থাকা ভালো টিমের সঙ্গে কাজ করার সুযোগ খুঁজতে থাকা। এখন এই কাজটা যদি ওটিটিতে থাকে তাহলে আমি ওটিটিতেই কাজ করব, যদি নাটকে পাই তাহলে নাটকে কাজ করব। আবার যদি সেটা চলচ্চিত্রের কাজ হয় সেটাও করা হবে। এ বছর আমার নাটক যেমন এসেছে আবার ওটিটিতেও কাজ এসেছে। যখন ভালো সুযোগ পেয়েছি সুযোগটা কাজে লাগানোর চেষ্টা করেছি।

 

আজকের অবস্থানে আসার পেছনে কী কী বিষয় কাজ করেছে?

আমি সবসময়ই শিখার চেষ্টা করি। জুনিয়র হোক কিংবা সিনিয়র প্রতিটি মানুষের মধ্যেই ভালো দিক রয়েছে। আমি ভালো গুণগুলো নিজের মধ্যে নেওয়ার চেষ্টা করি। সবাই কিন্তু আলাদা নিজের নিজের জায়গা থেকে।

 

কখনো মেয়ে হিসেবে প্রতিবন্ধকতার সম্মুখীন হয়েছেন?

এই প্রশ্নের উত্তর আমার কাছে দুই রকম হবে। কিছুটা হ্যাঁ, আবার কিছুটা না। আমি না থেকে শুরু করব। কারণ আমি লাক্স চ্যানেল আই সুপারস্টারের চ্যাম্পিয়ন মুকুট নিয়ে মিডিয়ায় এসেছি। আমাকে ফুল ইন্ডাস্ট্রি ওয়েলকাম করেছে। শুরুটাই হয়েছে জনমানুষের ভোটের মাধ্যমে। শুরু থেকেই আমার টিম মেম্বার কলিগরা আমাকে সবসময়ই সাপোর্ট দিয়ে এসেছে। অন্যদিকে আমার মিডিয়ায় কোনো ব্যাকগ্রাউন্ড ছিল না। তাই নিজেকে ভাগ্যবতী মনে করছি। আর স্ট্রাগলের জায়গা বলতে হলে বলব অবশ্যই আমার নিজস্ব কিছু স্ট্রাগল ছিল। এটা একান্তই ব্যক্তিগত।

আবার দেশের বাইরে বড় হওয়ার কারণে স্কুলে বাংলা শিখতে পারিনি। তাই ভিন্ন পরিবেশে থেকে দেশে এসে কাজ শুরু করার সময় চ্যালেঞ্জ কাজ করেছে।

 

আপনার বিশুদ্ধ উচ্চারণ শুনলে কিন্তু তা মনে হয় না...

এটা তো বর্তমানে। কিন্তু আমি এখনো বাংলা লিখতে পারিনি। আমার ভাষাগত অনেক জড়তা ছিল। এটা কাটাতে সময় লেগেছে। নিজের মধ্যে একটা প্রতিজ্ঞা ছিল যে, আমি প্রতিবন্ধকতা জয় করব।

সর্বশেষ খবর