রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ০০:০০ টা
কথোপকথন

বর্তমান লাইফটা অনেক সুন্দর

বর্তমান লাইফটা অনেক সুন্দর

নৃত্যশিল্পী, অভিনেত্রী ও মডেল আনিকা কবির শখ। দীর্ঘ বিরতির পর আবারও মিডিয়ায় ফিরেছেন ছোট পর্দার জনপ্রিয় এ অভিনেত্রী। আজ শুরু হওয়া সিসিএলেও খেলবেন তিনি। তাঁর সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল 

 

বর্তমান দিনকাল কেমন কাটছে?

আগের লাইফ থেকে এখনকার লাইফটা বেটার কাটছে। এখন আমার মেয়ে আছে। নতুন একটা জায়গা আছে, নতুন মানুষ আছে, নতুন একটা জীবন কাটাচ্ছি। বর্তমান লাইফটা অনেক বেশি সুন্দর।

 

সংসার না মিডিয়া, কোনটাকে প্রাধান্য দেওয়া হচ্ছে বেশি?

এখানে পারসোনাল-প্রফেশনাল দুটোকে নিয়েই একসঙ্গে প্রশ্ন করা হচ্ছে! যদিও আমি আমার ব্যক্তিগত জীবনটাকে টানতে চাই না তারপরও বলছি, আমার পারসোনাল লাইফ পারসোনালের জায়গায়, সেটাকে আমি কম পছন্দ করি পাবলিকলি রিভিল করতে। আর প্রফেশনাল লাইফটা আমার ভালো লাগার, দায়িত্বের একটা জায়গা। সেটা আগে যেরকম ছিল এখনো সেরকমই আছে। সো দুটোকে ব্যালান্স করে আমি কাজ করি।

 

শখের শখ কী ছিল? সেটা কি পূরণ হয়েছে?

শখের তো শখের শেষ নেই! শখ একটা একটা করে পূরণ হচ্ছে। সবই হচ্ছে। ক্রিকেট খেলার শখ ছিল, সেটাও সেলিব্রেটি ক্রিকেট লিগের মাধ্যমে পূরণ হচ্ছে।

 

শখের পারফরম্যান্সে সন্তুষ্ট হয়ে বিসিবির কেউ যদি জাতীয় নারী দলে ডাকে, কেমন অনুভূতি হবে?

তখন কী বলব জানি না! তবে এটা একটা অন্যরকম ঘটনা হবে। আমি খুবই আনন্দিত হব, হা হা হা...।

 

আপনি নিজেকে অলরাউন্ডার ভাবেন?

অলরাউন্ডার তো কোনো মানুষই না প্রপারলি। তবে সেরা হওয়ার চেষ্টা করে যাচ্ছি। যে খেলোয়াড়, সে সবসময়ই সব খেলা খেলতে পারে। তবে আমি ব্যাটিং ভালো করি।

 

দীর্ঘ বিরতির পর মিডিয়ায় ফিরেছেন। এ বিরতির কারণে অন্য কেউ শখের স্থান দখল করে বলে মনে হয়?

এখানে আমার একটা কথা আছে। আমার মনে হয় যে, কারও জায়গা কেউ নিতে পারে না। তাই যদি হতো তাহলে আজ সাদিয়া ইসলাম মৌ আপুর জায়গা অন্য কেউ নিয়ে নিত। তবে সময় আসে। সময়ের সঙ্গে অনেক কিছুই পরিবর্তন হয়। নতুনদেরও সুযোগ করে দিতে হয়। আমি আসলে আমার স্পেসটায় নতুনদের সুযোগ করে দিয়েছি। তবে যেহেতু আমার পারসোনাল লাইফটা নিয়ে বিজি ছিলাম। আমার মেয়ে হয়েছে। আমি মেয়েকে সময় দিয়েছি। এখন আবার কামব্যাক করেছি। এবার পুরোদমে কাজ করব।

 

যে কোনো শিল্পীর কাজ থেকে ব্যক্তিগত ইস্যুতে আলোচনায় থাকা নিয়ে মন্তব্য কী?

আমি খুব একটা ভালো হিসেবে দেখি না। আমরা যেহেতু টিভি ইন্ডাস্ট্রির মানুষ, তাই এখানে আমাদের কাজের চর্চাটা আগে হওয়া উচিত, পারসোনাল লাইফের চর্চাটা বেশি না হয়ে। আমরা যেহেতু কাজ দিয়ে মানুষের সঙ্গে সংযোগ করি সেহেতু কাজকেই বেশি সামনে আনা উচিত।

 

নতুন কাজের কী খবর?

দুটি ধারাবাহিক নাটকে কাজ করা হচ্ছে। একটা এনটিভির, আরেকটা নতুন একটি চ্যানেলের জন্য নির্মিত হচ্ছে। শুটিং শেষ। এ ছাড়া কিছু স্পেশাল দিনের জন্য ১ ঘণ্টার বেশ কিছু নাটক করেছি। ওটিটির জন্য একটা প্ল্যান আছে। সেটার স্ক্রিপ্ট আমি অর্ধেক পড়েছি, বাকিটা এখনো পড়া হয়নি। ভালো লাগলে কাজ করব। এ ছাড়া বড় একটা প্ল্যান আছে।

 

সেই বড় প্ল্যানটা কি সিনেমার খবর?

আরেকটু মিটিং করে সবাইকে সুখবরটি জানাতে চাই। ইনশাআল্লাহ পরিকল্পনা শেষ করে সবাইকে জানাব। এর আগেও তো সিনেমায় কাজ করেছি। কিন্তু সে সময় আমি সিনেমার জন্য পুরোপুরি প্রস্তুত ছিলাম না। তখন আমি নাটক আর মডেলিং নিয়ে বেশি ব্যস্ত ছিলাম।  এখন তো সিনেমার জায়গা অনেক পরিবর্তন হয়েছে। তাই এখন সিনেমা করলে প্রপারলি সিনেমা করব।

সর্বশেষ খবর