রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

তৃতীয় নয়ন দিয়ে দেখলে প্রত্যেকটি মানুষই আইডল

তৃতীয় নয়ন দিয়ে দেখলে প্রত্যেকটি মানুষই আইডল

অভিনেত্রী মেহজাবীন চৌধুরী শুরুতে নাটকে অভিনয়ের মাধ্যমেই জনপ্রিয়তা পেয়েছেন। বর্তমানে টেলিভিশন হোক কিংবা অনলাইন অথবা ওটিটি সবখানেই তাঁর জয়জয়কার। সাক্ষাৎকার নিয়েছেন- সাইফ ইমন

 

নতুন কাজ?

বেশ কিছু নতুন কাজ নিয়েই কথা হচ্ছে। কয়েকটা গল্প নিয়েও কাজ চলছে, এগুলো যদি চূড়ান্ত করতে পারি তাহলে কাজ হবে।

 

ওটিটি নাটক দুই মাধ্যমেই আপনি সমানভাবে জনপ্রিয়...

যেখানেই ভালো সুযোগ পেয়েছি সেটা কাজে লাগানোর চেষ্টা করেছি। আমার কাজ হচ্ছে অভিনয় করা ভালোমতোন। ভালো ভালো কাজের সঙ্গে থাকা এবং ভালো টিমের সঙ্গে থাকা। সেই সঙ্গে আমার দায়িত্ব ভালো ভালো কাজ খুঁজতে থাকা। এ ভালো কাজটা যখন নাটকের হবে আমি নাটক করব। যখন ওটিটিতে ওয়েব সিরিজের সঙ্গে হবে তখন ওয়েব সিরিজ করব। ভালো কাজ যখন ফিল্মের সঙ্গে হবে তখন সেটাও করা হবে। ডিরেক্টর প্রডিউসাররা যেখানেই আমাকে ভালোমানের কাজ উপস্থাপন করবেন গল্পে নতুনত্ব থাকবে আমি সে কাজটাই করে যাচ্ছি এবং করে যেতে চাই।

 

কাজের মান ধরে রাখতে গিয়ে কাজ কি কিছুটা কম করা হচ্ছে?

সব মিলিয়ে এখন একটু কম কাজ করা হচ্ছে। এ বছর যেমন আমার নাটকেও কাজ এসেছে, ওটিটিতেও কাজ এসেছে। প্রচুর সময় লাগে একটি কাজ রেডি এবং শুটিং করতে। তুলনামূলক কাজ কম কিন্তু ভালো হলে আমি ওটিটি এবং নাটক সব মাধ্যমেই কাজ করে যাচ্ছি।

 

ভালো কাজকেই প্রাধান্য দিচ্ছেন সব ক্ষেত্রে...

সব সময়ই চাই ভালো কিছুর সঙ্গে জড়িত থাকতে। এটা যে মাধ্যমেই আমি পাই না কেন আমি থাকব। আমি কখনোই এক মাধ্যমে কাজ করব এমনটা বলতে চাই না। আমি আগেও অনেক মাধ্যমে কাজ করার চেষ্টা করেছি টিভিসি করেছি, নাটক করেছি, ওয়েবফিল্ম করেছি। ভবিষ্যতেও আমি এভাবে কাজ করব।

 

অভিনয়ের বেলায় কোন বিষয়টাকে বেশি গুরুত্ব দিয়ে থাকেন? ক্ষেত্রে আপনার আইডল রয়েছেন কেউ?

আসলে আমি মনে করি আইডলের চোখ দিয়ে দেখলে বা বলতে পারেন তৃতীয় নয়ন দিয়ে দেখলে প্রত্যেকটি মানুষই আইডল। প্রত্যেকটি মানুষের স্ট্যান্ডার্ড আলাদা। তাদের জীবন কাহিনি আলাদা এবং সবার কাছ থেকেই কিছু না কিছু শেখার রয়েছে। আজ আমার এ অবস্থানে আসার পেছনে অনেক মানুষেরই অবদার রয়েছে। আমি আমার কো-আর্টিস্টদের কাছ থেকে শিখেছি। আমি যখন নতুন ছিলাম তখন নতুন ডিরেক্টররা আমাকে সুযোগ দিয়েছেন। কাজের পাশাপাশি আমি সিনিয়রদের কাছ থেকে শেখার চেষ্টা করেছি সবসময় এবং আমি জুনিয়রদের কাছ থেকেও অনেক কিছু শিখেছি।

সর্বশেষ খবর