বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
আলাপন

গানেই বাঁচি, গানেই স্বপ্ন দেখি

গানেই বাঁচি, গানেই স্বপ্ন দেখি

সংগীতশিল্পী সাবরিনা পড়শী। তাঁর আগের অধ্যায়টা ছিল নাচের। তবে নিজেকে শুধু গানেই আটকে রাখেননি, কয়েক বছর থেকে নাটকে অভিনয় করতে দেখা যাচ্ছে তাঁকে। গায়িকা হিসেবে তিনি যেমন, নায়িকা বা অভিনেত্রী হিসেবেও তেমন! মানে পড়শীভক্ত ভালোই মেনে নিয়েছেন তাঁর এই ট্রান্সফরমেশন। তাঁর সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

পড়শী এন্ড বর্ণমালা নিয়ে সংসার কেমন যাচ্ছে?

ভালোই। অনেক শো করেছি এ বছর। সামনে আরও কিছু স্টেজ শো আছে। গত এক বছরে দেশে প্রায় ৬০টির মতো স্টেজ শো করেছি। তবে দেশের বাইরে এ বছর কোনো শো করা হয়নি। এই তো সোমবার যশোরে শো করলাম। ২৭ তারিখে করে এলাম পঞ্চগড়ে এবং ৩০ তারিখে নীলফামারীতে। সব মিলিয়ে দারুণ ব্যস্ততায় কাটছে।

 

অডিও এবং নাটকের গানে ব্যস্ততা কেমন?

আরফিন রুমি ভাইয়ের সঙ্গে ‘ওরে মন’ রিলিজ পেল। গানটি নিয়ে ভালো সাড়া পেয়েছি এবং এখনো পাচ্ছি। গত দুই মাসে প্রায় ৫৩ মিলিয়ন মানুষ দেখেছে এ গানটি। এ ছাড়াও আগের গানগুলো কোটি ছাড়িয়ে গেছে। এ পর্যন্ত নাটকের গান করেছি প্রায় ২০টির মতো। সামনে নিজের চ্যানেল থেকে কিছু গান ছাড়ার প্রস্তুতি নিচ্ছি।

 

গানগুলো আপনার ইউটিউব চ্যানেলেই রিলিজ হচ্ছে?

হুমম। আমার ইউটিউব চ্যানেল ‘পড়শী’তেই অবমুক্ত হচ্ছে। ‘ওরে মন’ এরপর জানুয়ারির শেষে আরেকটি গান রিলিজ দিতে চাই। এটিতে চমক থাকবে। আমার সঙ্গে ইন্ডিয়ান একজন জনপ্রিয় শিল্পী থাকছে। আসলে একটি গান রিলিজের জন্য প্রায় তিন মাস প্রমোশনের জন্য সময় দিতে হয়। তাই তিন মাস পর পর একটি করে গান ‘পড়শী’তে রিলিজ দিতে চাই।

 

গান থেকে অভিনয়ে...

নাচ আর অভিনয়ের প্রতি আমার আগ্রহ ছোটবেলা থেকেই ছিল। বরং গানের প্রতি ছিল বেশ অনাগ্রহ। একেবারে শিশুবেলা থেকে নাচ শিখতাম খুব আনন্দ নিয়ে। সেই নাচ থেকে একরকম জোর করে গান শেখানো শুরু করে আমায়। এরপর গাইতে গাইতে এতদূর। কিন্তু ওই যে নাচ-অভিনয়ের প্রতি ভালোলাগাটা- রয়েই গেল। কিন্তু মাঝের সময়টাতে সাহস হয়নি। তাছাড়া ভাবতাম, গানের এ পরিচিতি থেকে যদি অভিনয় করি মানুষ কীভাবে নেবে। এসব ভেবে কনফিডেন্স ছিল না; তবে এখন হয়েছে।

 

গত বছর থেকেই তো নাটকে অভিনয়ে?

হুমম। আমাকে মূল চরিত্র বানিয়ে সাজিন আহমেদ বাবু বানান ‘মারিয়া ওয়ান পিস’ নাটক। এরপর কাছাকাছি সময়ে আরও বেশ কয়েকটি নাটকে অভিনয় করি। সবাই অভিনয় নিয়ে বলেছে। তাই এখন গানের পাশাপাশি গল্প ও চরিত্র মিলে গেলে নাটকে অভিনয় করছি। এই তো গত এক সপ্তাহ আগে জোভানের সঙ্গে একটি নাটকের শুটিং করেছি। সেটি ডিসেম্বরের শেষে অবমুক্ত হওয়ার প্ল্যান রয়েছে। এই ডিসেম্বরে আরও দুটি নাটকে অভিনয়ের শুটিং পরিকল্পনাও রয়েছে।

 

সংগীতশিল্পী নাকি অভিনয়শিল্পী?

আগে গান, তারপর অভিনয়। গানেই বাঁচি, গানেই স্বপ্ন দেখি। পড়শীর পরিচিতি কিন্তু গায়িকা হিসেবেই। তাই গানটাকেই প্রাধান্য দিয়ে থাকি। আর এখন নাটকে অভিনয়ের কারণে মানুষের রেসপন্স ভালো পাচ্ছি। তাই অভিনয় করি। তবে কম। ভালো গল্প হলেই করি।

 

গান মানুষ শোনে না, দেখে-কথাটি সত্য?

এ সময়ে গানের সঙ্গে মিউজিক ভিডিও খুবই দরকারি। মানুষ এখন ইউটিউবে শিল্পীদের গান সার্চ করে দেখে। গানের সঙ্গে ভিডিওটা প্রচারের জন্য খুবই ইম্পরট্যান্ট। ২০২৩ সালে এ ধারণা সত্যিই অমূলক।

 

বেলা তো বয়ে যাচ্ছে, বিয়ের বাদ্য বাজবে কবে?

বিয়ে নিয়ে কোনো চাপ নেই। প্ল্যান নেই এ মুহূর্তে। ফ্যামিলি থেকেও তেমন করে ভাবছে না। আমার ওপর ছেড়ে দিয়েছে সব সিদ্ধান্ত। এখন নিজের ক্যারিয়ার নিয়েই ভাবছি।

সর্বশেষ খবর