মঙ্গলবার, ২১ মে, ২০২৪ ০০:০০ টা
আলাপন

ভাইরাল জিনিস কিন্তু বেশিক্ষণ থাকে না

ভাইরাল জিনিস কিন্তু বেশিক্ষণ থাকে না

নন্দিত মডেল-অভিনেত্রী তানভীন সুইটি। দুই যুগের বেশি সময় অভিনয় করছেন মঞ্চ, টিভি, ওটিটি এবং চলচ্চিত্রে। সম্প্রতি তিনি দীপ্ত টিভির নতুন ধারাবাহিক ‘দেনাপাওনা’তে একঝাঁক নতুনের সঙ্গে যুক্ত হয়েছেন। এ ধারাবাহিক ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন - পান্থ আফজাল

 

সম্প্রতি ‘দেনাপাওনা’তে যুক্ত হয়েছেন। নতুন সহশিল্পীদের সঙ্গে কাজ করতে গিয়ে সহযোগিতা কেমন পেয়েছেন?

সহযোগিতা পাওয়ার থেকে সহযোগিতাটা আমি বেশি করি সর্বদা। কারণ এটাই কিন্তু উচিত। অনেক সময় ছোটরা হয় কী আমাদের মতো সিনিয়র শিল্পীর সঙ্গে মিশতে একটু ভয় পায়। কীভাবে কথা বলবে, সে নিয়ে ইতস্তত ফিল করে। তাই আমিই এগিয়ে যাই আগে। যতটুকু পারি তাদের ফ্রি করার চেষ্টা করি। কারণ, যদি ফ্রি না হয় তাহলে দেখা যাবে একসঙ্গে অ্যাকটিং যখন করছি তখন সমস্যায় পড়তে হবে। একা তো আর অ্যাকটিং করা যায় না, তাই না? পরিবারের সবাইকে নিয়েই কাজটি করতে হয়।

 

দেনাপাওনাতে কোন চরিত্রে কাজ করেছেন?

দুইটা ফ্যামিলি নিয়ে গল্পটা। একটা ফ্যামিলির মায়ের চরিত্রে মানে পারমিতার মায়ের চরিত্রে কাজ করছি। ভীষণ সুন্দর একটা ক্যারেক্টার। মধ্যবিত্ত একটি পরিবার। সেই পরিবারের দুই ছেলে, এক মেয়ে ও হাজব্যান্ড নিয়েই সংসার আমার।

 

ওটিটিতে নিয়মিত কাজ করছেন। এই মাধ্যমের কাজগুলো নিয়ে আপনার অভিমত কী?

ওটিটিতে কাজ আমি ভীষণ ইনজয় করি। কাজ করতে আরাম লাগে। কারণ, ওখানে প্রফেশনালি কাজ হয়। আমি চিন্তা করি যে আরও যদি আগে থেকে ওটিটির যাত্রা শুরু হতো হয়তো আরও ভালো ভালো কাজ আমরা দর্শকদের দিতে পারতাম। আসলে ওখানে স্ক্রিপ্ট থেকে শুরু করে সব সাইডেই এত যত্ন নেওয়া হয় এবং অভিনয়টাকে এত গুরুত্ব দেওয়া হয় সেটা সত্যিই আশা জাগায়। এ জায়গায় সবার অভিনয় জানতে হয়। আর ক্যারেক্টটারকে ঠিকভাবে উপস্থাপনের জন্য সবাই সবার জায়গা থেকে চেষ্টা করে। এইটা আমার খুব ভালো লাগে।

 

মডেলিং জগতের সেই চেনামুখগুলোকে মিস করেন?

মিস তো অবশ্যই করি। আমরা অনেকটা সময় একসঙ্গে পথ চলেছি এবং বলব যে, আমাদের সময়গুলো এমন ছিল, সবার সঙ্গে সবার সম্পর্ক খুবই গভীর ছিল। সো, ওই জায়গা থেকে অনেক মিস করি সবাইকে। তবে অনেকের সঙ্গে দেখা হয় এখনো। বিভিন্ন কাজের ক্ষেত্রেও দেখা হয় আবার এমনিতেও কাজ ছাড়াও দেখা হয়।

 

এই যে ভাইরাল হওয়া, নাটকের উদ্ভট নাম, পোস্টার, অশ্লীল সংলাপ- এগুলো নিয়ে বিব্রত লাগে?

আমি তো একদমই বিপক্ষে। এই যে ভাইরাল হওয়া! অনেক ইচ্ছে করে হয়। অনেকে রাতারাতি ভাইরাল হয়ে সেলিব্রেটি হতে চায়। এটা আমি একদমই পছন্দ করি না। আজকে আমরা যেখানে দাঁড়িয়ে, সেই জায়গাটা করতে কিন্তু আমাদের অনেক সময় লেগেছে। হঠাৎ করে আমি আমার এই সৌন্দর্য, ৩০ বছরের সৌন্দর্য ভাইরাল হয়ে এক নিমিষেই নষ্ট করব? এখন দেখা যায়, ইচ্ছে করেই ভাইরাল হচ্ছে, কেন? হ্যাঁ, তুমি কষ্ট কর, কাজ কর, কাজ দিয়ে মানুষের মনে থাকো। ভাইরাল জিনিস কিন্তু বেশিক্ষণ থাকে না। কয়েকদিন একটু নাড়াচাড়া হয়, এরপর চলে যায়।

 

সামনে নতুন কী কাজ আসছে?

দেনাপাওনা মেগা সিরিয়াল ছাড়া একটি ওটিটিতে কাজ করব। দুটো ফিল্ম করব। এই তো।

 

আগামীকাল মঞ্চে আসছে আপনার অভিনীত ‘মুক্তি’...

আসলে আমাকে এখনো মঞ্চই বেশি টানে। আর হ্যাঁ ‘মুক্তি’র প্রদর্শনী আছে। এটির নির্দেশক ত্রপা মজুমদার। এটিতে আমি ছাড়াও শ্রদ্ধেয় নাট্যজন ফেরদৌসী মজুমদার, তানজুম আরা পল্লী ও তামান্না ইসলাম রয়েছেন। আর নির্দেশনা দিয়েছেন ত্রপা মজুমদার। এ ছাড়াও আমাদের থিয়েটারের নতুন নাটক ‘পোহালে শর্বরী’ও নিয়মিত করছি।

সর্বশেষ খবর