শুক্রবার, ২১ জুন, ২০২৪ ০০:০০ টা
আলাপন

ঈদের সিনেমা হচ্ছে দর্শকদের জন্য উপহার

ঈদের সিনেমা হচ্ছে দর্শকদের জন্য উপহার

ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক চমক নিয়ে বড় পর্দায় হাজির হচ্ছেন ঢাকাই সিনেমার কুইন শবনম বুবলী। রোজার ঈদে ‘দেয়ালের দেশ’ নিয়ে ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। এবারের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘রিভেঞ্জ’, যেখানে রোশানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। মুক্তির পর থেকেই বুবলী ভক্তরা সিনেমাটি নিয়ে ভালো লাগার কথা বলছেন। বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে শোবিজ প্রতিবেদকের কথোপকথন-

 

ছেলে শেহজাদের সঙ্গে ঈদ কেমন কাটল?

খুবই ভালো। আলহামদুলিল্লাহ ভাইয়া। পরিবার, আমার শেহজাদসহ খুবই ভালো কেটেছে আপনাদের দোয়া ও ভালোবাসায়। সন্তানের সঙ্গে ঈদের এ সুন্দর সময়গুলো সারা জীবন বেঁচে থাকে। আমার কাছে শেহজাদের সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত ঈদের আনন্দের মতো। আর ঈদে তো সবসময় আমি পরিবারকে প্রায়োরিটিটা দিই। এর সঙ্গে আমার চলচ্চিত্র পরিবার।

 

দেয়ালের দেশ মুক্তির পর আপনার অভিনয় প্রশংসিত হয়। এবার মুক্তি পেল রিভেঞ্জ...

আসলে ‘দেয়ালের দেশ’-এ ভিন্ন ধরনের একটি গল্প বলেছিলেন পরিচালক। দর্শকরা তার গল্প বলাটা দারুণ প্রশংসা করেছেন। এবারের ঈদে যে ‘রিভেঞ্জ’ মুক্তি পেল, সেটি অন্য ধরনের গল্প। বলা যায় অ্যাকশন টাইপ। তবে রিভেঞ্জ নিয়েও আমি আশাবাদী। এখানে আমার পার্টে আমি ভালো করার চেষ্টা করেছি। কতটা পেরেছি তা দর্শক সিনেমা হলে গিয়ে দেখেই বলবেন।

 

প্রতি ঈদেই আপনার কোনো না কোনো সিনেমা মুক্তি পাচ্ছে। এটা নিয়ে কী বলবেন?

এটা আমার খুবই সৌভাগ্য। প্রত্যেক ঈদেই আমার সিনেমা থাকছে। এটি সম্ভব হয়েছে আমার দর্শকদের ভালোবাসার ফলেই। আমি আন্তরিকভাবে আমার দর্শক, ডিরেক্টর, প্রডিউসার ও কো-অ্যাক্টর সবাইকে ধন্যবাদ জানাই। কারণ, সবাই মিলেই তো একটা টিম। স্পেশাল ধন্যবাদ আপনাদের মতো সাংবাদিকদের। আপনারা তো আমাদের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। আর ঈদের সিনেমা হচ্ছে আমাদের পক্ষ থেকে দর্শকদের জন্য উপহার।

 

হলুদ সাংবাদিকতা নিয়ে তো ভীষণ ক্ষিপ্ত...

আসলে হলুদ সাংবাদিকরা যে কোনো প্রোগ্রামে অদ্ভুত রকমের প্রশ্ন করে যেটার কোনো ভিত্তি থাকে না। এ ধরনের প্রশ্ন করে তাদের নিজেদের দিকে অ্যাটেনশনে নেওয়ার জন্য যেন সে ভাইরাল হয়ে যায়। এগুলো কি খুব ভালো প্র্যাকটিস! হলুদ সাংবাদিকরা শিল্পীদের সত্তাটাকে নানাভাবে আক্রমণ করতে চায়। ব্যক্তিগত কাউকে খুশি করার জন্য যে কোনো ধরনের মিথ্যা নিউজ করে। এ ধরনের সাংবাদিক দিন দিন বেড়ে চলেছে। এদের কারণে অনেকেই সাংবাদিকতা পেশাটাকে প্রশ্নবিদ্ধ করে। যারা সাংবাদিকতা ইথিক্স মেনে চলে তাদের খেয়াল রাখতে হবে যেন এ পেশাতে হলুদ সাংবাদিক প্রশ্রয় না পায়।

 

রিভেঞ্জে পুলিশের চরিত্রে অভিনয় করেছেন। এ চরিত্রটি কতখানি চ্যালেঞ্জিং ছিল?

এ ছবিতে পুলিশের চরিত্রে অভিনয় করেছি। এ ধরনের চরিত্রে এবারই প্রথম অভিনয় করছি। খুবই চ্যালেঞ্জিং একটি চরিত্র। কাজটি করতে অনেক হোমওয়ার্ক করতে হয়েছিল।

 

রিভেঞ্জ নিয়ে প্রত্যাশা?

যেসব দর্শক রিভেঞ্জ দেখেননি তাদের প্রতি আহ্বান থাকবে তারা যেন ছবিটি দেখেন। এর বাইরে আপাতত তো আর কিছুই বলার নেই। প্রত্যাশা থাকবে রিভেঞ্জও ভালো দর্শক টানুক।

 

জংলি সিয়ামের নায়িকা বুবলী...

সিয়ামের বিপরীতে রায়হান রাফীর ওয়েব ফিল্ম ‘টান’-এ কাজ করেছিলাম। আমাদের রসায়ন সে সময় পছন্দও করেন দর্শকরা। এবার জুটি হয়ে প্রথমবার বড় পর্দার জন্য কাজ করছি। দেখা যাক কাজটি দর্শকদের কাছে কতটা ভালো লাগে। প্রত্যাশাও আছে।

 

টলিউড ইন্ডাস্ট্রিতে যাত্রা...

টলিউড ইন্ডাস্ট্রিতে আপনাদের দোয়ায় আমার যাত্রা শুরু হয়েছে রাশেদ রাহার ‘ফ্লাশব্যাক’ সিনেমার মাধ্যমে। কবে রিলিজ হবে সেটিও খুব তাড়াতাড়ি জানতে পারব। এ সিনেমায় কাজ করতে গিয়ে মনে হয়েছে যে বাংলাদেশের মতো তারাও খুবই আন্তরিক। সেখানকার কলকাতার টিম, টেকনিশিয়ান, ইনফ্যাক্ট আমাদের ডিরেক্টর রাশেদ রাহা ভালো একটি কাজ করেছেন। আমার সঙ্গে রয়েছেন পশ্চিমবঙ্গের বড় অভিনেতা কৌশিক গাঙ্গুলী স্যার, সৌরভদা আছেন। বলা যায় সব মিলিয়ে দুর্দান্ত একটা টিম। তা দেখব সবাই অচিরেই।

সর্বশেষ খবর