মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আলাপন

আমার প্রতিযোগিতা শুধুই নিজের সঙ্গে

আমার প্রতিযোগিতা শুধুই নিজের সঙ্গে

ক্যারিয়ার শুরু থেকেই কোয়ান্টিটি নয়, কোয়ালিটিতে বিশ্বাস করেন এ সময়ের দর্শকপ্রিয় অভিনেতা মুশফিক আর ফারহান। চরিত্রের প্রয়োজনে যে কোনো কিছু করতেই সদা প্রস্তুত তিনি। প্রতিটি নাটক নিজেকে ভাঙছেন এ অভিনেতা। তার সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন -পান্থ আফজাল

 

সম্প্রতি আপনার অনেক কাজ দর্শক সমাদৃত হয়েছে। এ বিষয়ে অভিমত কী?

আসলে কাজগুলো দর্শক দেখছে, সেগুলো নিয়ে বলছে সেটা বড় পাওয়া। তবে আমি বলব যে, আগের কাজের তুলনায় এবারের কাজগুলো বেশ চ্যালেঞ্জিং ছিল। সব কাজে যে কষ্ট করেছি, চ্যালেঞ্জ নিয়েছি তা কেউ বিট করতে পারেনি আর পারবেও না। তাছাড়া প্রতিটি কাজেই ছিল আলাদা আলাদা সহ-অভিনেত্রী। সব মিলিয়ে নিজের সবচেয়ে ভালোটা দেওয়ার চেষ্টা করেছি।

 

ঈদুল আজহার কাজগুলো একটু অন্যরকম ছিল...

হুমম.. ‘মাস্তান’, ‘নূর’, ‘হৃদয় জুড়ে তুমি’, ‘ফিদা’, ‘যে পাখি ঘর বোঝে না’, ‘লটারি’ ও ‘তুই জীবন’সহ বেশকিছু নাটকে অভিনয় করেছি। প্রতিটি নাটকের মধ্যে দর্শক সিনেমা ফিল খুঁজে পেয়েছেন। সহশিল্পী, নির্মাণ ও গল্প সবকিছুতেই নতুনত্ব আনার চেষ্টা করেছি আমি। কাজগুলোর জন্য সর্বোচ্চ পরিশ্রম করেছি। টানা দেড় মাস সেসব নাটক নিয়ে ভীষণ ব্যস্ত ছিলাম। ক্লান্ত শরীরকে বিশ্রাম দিতে ঈদের ছুটিও কেটেছে বিছানায়।

 

অভিনীত নাটকগুলোর ভিউ বেশি...

ঈদে ৮ টিভি নাটক প্রচারিত হয়েছে বিভিন্ন টেলিভিশন ও ইউটিউবে চ্যানেলে। এ নাটকগুলোর ভিউ ভালোই ছিল। অল্প সময়ের এত ভিউ বলা যায় নতুন একটা রেকর্ড আমার ক্যারিয়ারে। আসলে ভিন্ন ভিন্ন গল্প ও বৈচিত্র্যময় সব চরিত্র বলেই দর্শকের প্রশংসা পাচ্ছে। প্রতিটি নাটকের মধ্যে দর্শক সিনেমা ফ্লেভার খুঁজে পেয়েছেন বলে বিশ্বাস।

 

এ ভিউ নিয়ে বক্তব্য কী?

প্রতিটি ভালো কাজের যে ১০টা গুরুত্বপূর্ণ অংশ তার মধ্যে অন্যতম হচ্ছে ভিউ। আর আমার সব কাজের উদ্দেশ্যই হচ্ছে দর্শকদের কাছে পৌঁছে দেওয়া তাদের ভালোবাসা পাওয়া। এ জন্য ভিউ অনেক গুরুত্বপূর্ণ।

 

ছয় ঘণ্টায় ‘মায়া’ ১ মিলিয়ন...

এটা সত্যিই অবিশ্বাস্য বিষয়। মুহাম্মদ মিফতাহ আনানের এ নাটকটি রেকর্ড করেছে। এটা ভালো লাগার বিষয়।

 

আপনার প্রতিযোগিতাটা কার কিংবা কাদের সঙ্গে?

আমার প্রতিযোগিতা শুধুই নিজের সঙ্গে। নিজেকে প্রতিবার ছাড়িয়ে যাওয়ার চেষ্টা থাকে।

 

নাটকে জুটি প্রথায় আপনি বিশ্বাসী?

না। একদমই না। কেউ যদি একটি চরিত্রের জন্য সঠিক হয়, সেই চরিত্র তারই করা উচিত। জোর করে অন্য কাউকে সেই চরিত্রে দেওয়া উচিত নয়। আর এ বিষয়ে পরিচালক যেটা ভালো মনে করেন সেভাবেই কাজ করা ভালো। তবে দর্শক অনেক সময় একটি জুটিকে দেখতে পছন্দ করতেই পারে।

 

দর্শকদের উদ্দেশ্যে কী বলবেন?

আমি কাজ করি দর্শকদের জন্য। দর্শকরা ভালোবেসে অনেক সময় অনেক উপাধি দেন। তবে যখন কেউ স্টার, সুপারস্টার বলে সম্বোধন করেন তখন একটু আনইজি লাগে। আমি সব সময় একজন সাধারণ মানুষ হিসেবে থাকতে চাই। আমি বরাবরই গতানুগতিকের বাইরে কাজ করার চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। প্রতিটি নাটকে নিজেকে অন্যরকমভাবে উপস্থাপনের চেষ্টা করেছি।

সর্বশেষ খবর