শনিবার, ১৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আলাপন

‘ছোঁয়া’য় অভিনীত চরিত্রটি সুন্দর

‘ছোঁয়া’য় অভিনীত চরিত্রটি সুন্দর

শোবিজের চিরচেনা মুখ কাজী নওশাবা আহমেদ। মঞ্চ, নাটক, চলচ্চিত্র এবং ওটিটিতে তার সরব পদচারণ। সম্প্রতি তিনি ‘ছোঁয়া’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। দেশের গণ্ডি পেরিয়ে পশ্চিমবঙ্গের সিনেমা ‘যত কাণ্ড কলকাতাতে’ আবির চ্যাটার্জির বিপরীতে করা কাজটিও শেষ করেছেন। আজ কলকাতার নন্দনে প্রদর্শিত হবে তার সিনেমা ‘ছাড়পত্র’। তার সঙ্গে সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কথা বলেছেন- পান্থ আফজাল

 

নওশাবা এখন কলকাতায়?

হুমম... আমার অভিনীত ও অপরাজিতা সংগীতা নির্মিত ‘ছাড়পত্র’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি কলকাতার ‘সাউথ এশিয়ান কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল’-এ প্রদর্শিত হবে আজ। উৎসবে অংশ নিতে নির্মাতার সঙ্গে এখন আমি কলকাতায় রয়েছি। আসলে নিজের কোনো সিনেমা কলকাতার উৎসবে প্রদর্শিত হবে ভেবে ভালো লাগছে। আশা করছি, সুন্দর সময় কাটবে।

 

যত কাণ্ড কলকাতাতেই, সত্যি নাকি?

হাহাহা... এই সিনেমায় আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। বিপরীতে রয়েছেন আবির চ্যাটার্জি। এমন চরিত্রে সুযোগ দেওয়ার জন্য পরিচালক অনিক দত্তের কাছে কৃতজ্ঞতা। সিনেমাটির শুটিং ও ডাবিং অনেক আগেই শেষ হয়েছে। সব ঠিক থাকলে চলতি বছরের শীতেই দুই বাংলার প্রেক্ষাগৃহে ছবিটি আসার সম্ভাবনা রয়েছে।

 

আবারও অনুদানের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন?

এটা রাকিবুল হাসান পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ছোঁয়া’। রাকিবুল হাসান আমার প্রিয় একজন নির্মাতা। অনেক ভালো ভালো কাজ তিনি উপহার দিয়েছেন। এবার তিনি ফিচার ফিল্ম নির্মাণ করতে যাচ্ছেন। তার এ যাত্রায় সহযাত্রী হতে পেরে ভালো লাগছে। সিনেমার গল্পটি অসাধারণ। যে কারোরই পছন্দ হবে। আমার অভিনীত চরিত্রটিও সুন্দর। গল্প ও চরিত্র মিলে ভালো কিছু হবে- এ আশা করাই যায়। চলতি বছরের নভেম্বরে এটার দৃশ্যধারণ শুরু হবে।

 

আর কোনো চলচ্চিত্রে কাজের খবর রয়েছে?

আরও দুটি সিনেমার কাজ করছি। দুটিরই অল্প কিছু শুটিং বাকি। একটার নাম এখন প্রকাশ করা যাবে না, নির্মাতার অনুরোধ রয়েছে। হয়তো তার নিজস্ব কোনো পরিকল্পনা রয়েছে। আরেকটি যে সিনেমা করছি ‘আই অ্যাম আপ’, এটার পরিচালক আবরার আতাহার। এটার শুটিং প্রায় শেষ। দু-এক দিন কাজ করলেই সম্পন্ন হবে।

 

মেঘনাকন্যা প্রদর্শিত হচ্ছে...

বিশ্ব নারী পাচার প্রতিরোধ দিবস-২০২৪ উপলক্ষে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মেঘনা কন্যা’ প্রদর্শিত হচ্ছে আট জেলার শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে। ১৩ জুলাই ফরিদপুর জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়াম, ১৮ জুলাই মানিকগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়াম, ২১ জুলাই নরসিংদী জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়াম এবং সর্বশেষ ২৩ জুলাই প্রদর্শিত হবে কক্সবাজার জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে।

 

সিদ্ধার্থ নাটকের শোতে অংশ নেবেন কবে?

এ মাসের ২৩ জুলাই। বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে প্রদর্শিত হবে আরশিনগরের চতুর্থ প্রযোজনা ‘সিদ্ধার্থ’। হেরমান হেসের লেখা একই নামের উপন্যাসকে নাট্যরূপ দিয়েছেন রেজা আরিফ। নির্দেশনাও তারই।

 

আর আপনার টুগেদার উই ক্যান নিয়ে ব্যস্ততা?

তিনটি নাটক এসেছে। ‘মুক্তি আলোয় আলোয়’, ‘রিয়া গার্ল উইথ অ্যা হোয়াইট পিজন’ এবং সর্বশেষ ‘ত্রিবেণী’। তিনটি নাটকের শিল্পীই বিশেষ চাহিদাসম্পন্নরা। তিনটি নাটকেরই আমি নিয়মিত শো করতে চাই, যার প্রতিটিতে বিশেষ চাহিদাসম্পন্ন শিল্পীরা থাকবেন।

সর্বশেষ খবর