বুধবার, ৩১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বাবার কবরে চিরঘুমে শাফিন

শোবিজ প্রতিবেদক

বাবার কবরে চিরঘুমে শাফিন

সমাহিত করার পর শাফিনের কবরে ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন স্বজনরা

বাবা বিখ্যাত সংগীতকার কমল দাশগুপ্তর বনানীর কবরে চিরঘুমে শায়িত হলেন ‘নিঃস্ব করেছো আমায়’ খ্যাত মাইলস ব্যান্ডের তারকা শাফিন আহমেদ। পাশেই মা কিংবদন্তি সংগীতশিল্পী ফিরোজা বেগমের কবর রয়েছে। রবিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে শাফিনের লাশবাহী কফিন নিয়ে রওনা হন তার স্ত্রী রুমানা দৌলা। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লাশবাহী কফিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। বিমানবন্দরে লাশ গ্রহণ করেন শাফিনের বড় ভাই হামিন আহমেদসহ পরিবারের সদস্যরা। পরে বিমানবন্দর থেকে লাশ নিয়ে যাওয়া হয় গুলশানে তাঁর বাসায়। এরপর শাফিনের লাশ রাতে গুলশানে পরিবারের কাছে ছিল। গতকাল দুপুর ১২টায় লাশ নিয়ে যাওয়া হয় গুলশান আজাদ মসজিদে। বাদ জোহর জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে রাখা হয় কিছু সময়ের জন্য। এ সময় সংস্কৃতি জগতের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ তাঁকে ফুলেল শ্রদ্ধা জানান। এরপর বনানী কবরস্থানে শাফিনকে দাফন করা হয় বাবা কমল দাশগুপ্তর কবরে। পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে কুলখানির বিষয়েও। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে আগামী শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান সোসাইটি মসজিদে। শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গসংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুল সংগীত। মাঝখানে কিছুদিন রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন।

শাফিন আহমেদ স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন। ২৫ জুলাই মাইলস ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা শিল্পী শাফিন আহমেদ যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা যান।

২০ জুলাই ভার্জিনিয়ায় একটি কনসার্টে অংশ নেওয়ার কথা ছিল শাফিনের। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় গাইতে পারেননি তিনি। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর