শিরোনাম
মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট : আনিকা কবির শখ

কারও জায়গা কেউ নিতে পারে না

কারও জায়গা কেউ নিতে পারে না

নৃত্যশিল্পী, অভিনেত্রী ও মডেল আনিকা কবির শখ। মিডিয়ায় ফিরেছেন, নিয়মিত কাজ করছেন ছোট  পর্দার জনপ্রিয় এ অভিনেত্রী। তাঁর সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন - পান্থ আফজাল

 

দিনকাল কেমন কাটছে?

আগের লাইফ থেকে এখনকার লাইফটা বেটার কাটছে। এখন আমার মেয়ে আছে। নতুন একটা জায়গা আছে, নতুন মানুষ আছে, নতুন একটা জীবন কাটাচ্ছি। বর্তমান লাইফটা অনেক বেশি সুন্দর।

 

সংসার না মিডিয়া, কোনটাকে প্রাধান্য দেওয়া হচ্ছে বেশি?

আমার পার্সোনাল লাইফ পার্সোনালের জায়গায়, সেটাকে আমি কম পছন্দ করি পাবলিকলি রিভিল করতে। আর প্রফেশনাল লাইফটা আমার ভালোলাগার, দায়িত্বের একটা জায়গা। সেটা আগে যেরকম ছিল এখনো সেরকমই আছে। সো দুটোকে ব্যালেন্স করে আমি কাজ করি।

 

শখের শখ কী ছিল? সেটা কি পূরণ হয়েছে?

শখের তো শখের শেষ নেই! শখ একটা একটা করে পূরণ হচ্ছে। সবই হচ্ছে।

 

নিজেকে অলরাউন্ডার ভাবেন?

অলরাউন্ডার তো কোনো মানুষই না প্রপারলি। তবে সেরা হওয়ার চেষ্টা করে যাচ্ছি। যে খেলোয়াড়, সে সব সময়ই সব খেলা খেলতে পারে।

 

দীর্ঘ বিরতির কারণে অন্য কেউ শখের স্থান দখল করেছে?

কারও জায়গা কেউ নিতে পারে না। তাই যদি হতো তাহলে আজ সাদিয়া ইসলাম মৌ আপুর জায়গা অন্য কেউ নিয়ে নিত। তবে সময় আসে। সময়ের সঙ্গে অনেক কিছুই পরিবর্তন হয়। নতুনদেরও সুযোগ করে দিতে হয়। আমি আসলে আমার স্পেসটায় নতুনদের সুযোগ করে দিয়েছি। আমার পার্সোনাল লাইফটা নিয়ে বিজি ছিলাম আগে। এখন আবার কামব্যাক করেছি। পুরোদমে কাজ করছি।

 

শিল্পীর কাজ থেকে ব্যক্তিগত ইস্যু নিয়ে আলোচনায় থাকা নিয়ে মন্তব্য কি?

আমি খুব একটা ভালো হিসেবে দেখি না। আমরা যেহেতু টিভি ইন্ডাস্ট্রির মানুষ, তাই এখানে আমাদের কাজের চর্চাটা আগে হওয়া উচিত, পার্সোনাল লাইফের চর্চাটা বেশি না হয়ে। আমরা যেহেতু কাজ দিয়ে মানুষের সঙ্গে সংযোগ করি সেহেতু কাজকেই বেশি সামনে আনা উচিত।

 

নতুন কাজের কী খবর?

নাটকে কাজ তো করছি, ওটিটির জন্যও প্ল্যান আছে। কিছু স্ক্রিপ্ট পড়ছি, ভালো লাগলে কাজ করব। এছাড়া বড় একটা প্ল্যান আছে।

 

সেই বড় প্ল্যানটা কি সিনেমার খবর?

আরেকটু মিটিং করে সবাইকে সুখবরটি জানাতে চাই। ইনশা আল্লাহ পরিকল্পনা শেষ করে সবাইকে জানাব। এর আগেও তো সিনেমায় কাজ করেছি। কিন্তু সেসময় আমি সিনেমার জন্য পুরোপুরি প্রস্তুত ছিলাম না। তখন আমি নাটক আর মডেলিং নিয়ে বেশি ব্যস্ত ছিলাম। এখন তো সিনেমার জায়গা অনেক পরিবর্তন হয়েছে। তাই এখন সিনেমা করলে প্রপারলি সিনেমা করব।

সর্বশেষ খবর