Bangladesh Pratidin

ফোকাস

  • দশ জেলায় বন্দুকযুদ্ধে পৌর কাউন্সিলরসহ নিহত ১০
প্রকাশ : ১৫ মে, ২০১৮ ১৪:৪৬ অনলাইন ভার্সন
'দেবদাস' এর ছায়া অবলম্বনে 'জলসাঘর'
অনলাইন ডেস্ক
'দেবদাস' এর ছায়া অবলম্বনে 'জলসাঘর'

'দেবদাস' এর ছায়া অবলম্বনে 'জলসাঘর' নামে একটি ঈদের টেলিফিল্ম নির্মাণ করছেন জাকারিয়া সৌখিন।  এর প্রধান তিন চরিত্রে এবার দেখা যাবে অপূর্ব, মেহজাবিন এবং জাকিয়া বারী মমকে।  পুরো টেলিফিল্মটি নির্মিত হবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে।  চরিত্রগুলোর নামও পাল্টে গেছে।  দেবদাসের নাম রাখা হয়েছে পবন, পার্বতীর নাম অবনী আর চন্দ্রমুখীর নাম চারুলতা। 

এ বিষয়ে নির্মাতা বলেন, দেখুন দেবদাসের মতো প্রেমের উপন্যাস কখনো পুরানো হয় না।  গল্পের মূল বিষয়টি সবসময়ই নতুন।  তাই বর্তমান সময়ে গল্পটিকে ভেবেছি। আর বর্তমান সময়কে প্রাধান্য দিতে গিয়েই অনেককিছু পাল্টে গেছে। কিন্তু গল্পের মূল আবেগ ঠিক আছে।

‘জলসাঘর’-এ অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, অবশ্যই খুব কঠিন একটি চরিত্র।  অনেক বড় অভিনেতারা এ চরিত্রে অভিনয় করেছেন।  আমি সেই একই চরিত্রে অভিনয় করতে যাচ্ছি, তাও বর্তমান সময়ে।  অবশ্যই কঠিন। আমি চেষ্টা করবো।

মেহজাবিন বলেন, নির্মাতা যখন আমাকে প্রথম শেয়ার করেছিল বিষয়টি, বেশ ইন্টারেস্টিং লেগেছিল। বর্তমান সময়ে হলেও মূল গল্প তো একই। সবাই সেভাবেই বিচার করবে, দেখবে। তাই চ্যালেঞ্জিং প্রজেক্ট।

জাবিয়া বারী মম বলেন, ভালো হবে আশা করি। আমার ভালো লেগেছে, চন্দ্রমুখীকে অনেক মানবিকভাবে নির্মাতা এবার উপস্থাপন করছেন। আসলে চন্দ্রমুখীর অনেক উদার একটি চরিত্র। মূল গল্পে কিংবা সিনেমাগুলোতে এ বিষয়টি নাচ-গানের ভিড়ে হারিয়ে গেছে। কিন্তু আমাদের প্রজেক্টে ঠিক উল্টোটি ঘটবে।

শীঘ্রই ‘জলসাঘর’র শুটিং শুরু হবে।  প্রধান তিন চরিত্রে অপূর্ব, মেহজাবিন এবং মমকে নেয়ার বিষয়ে নির্মাতা জাকারিয়া সৌখিন জানান, টেলিভিশন নাটকে এ মূহুর্তে এ তিনজন বেশ জনপ্রিয়। দর্শকও তাদের ভালো অভিনয়শিল্পী হিসেবেই ভাবে। 

বিডি প্রতিদিন১৫ মে, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow