Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ১৪:৫৯ অনলাইন ভার্সন
সুইজ্যারল্যান্ড আওয়ামী লীগের সংবাদ সম্মেলন
এমডি রিয়াজ হোসেন, সুইজ্যারল্যান্ড:
সুইজ্যারল্যান্ড আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

সুইজ্যারল্যান্ড আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি তুলে ধরে সংবাদ সম্মেলন করেছে সুইজারল্যান্ড আওয়ামী লীগ। 

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে তারা বলেন, সুইজ্যারল্যাণ্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলরগণের সরাসরি ভোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। সুষ্ঠু এই নির্বাচন শেষে দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনের সদস্যগণ উপস্থিত সবার সামনে ভোট গননা শেষে সভাপতি পদে তাজুল ইসলাম এবং সাধারন সম্পাদক পদে শ্যামল খানকে বিজয়ী ঘোষণা করেন। 

এই রায় ঘোষনার পর নির্বাচনে অংশগ্রহনকারী সকল  প্রার্থীরা নির্বাচনের রায় মেনে নিয়ে  বিজয়ীদের অভিনন্দন জানান। সম্মেলন শেষে সুইজারল্যান্ডে উপস্থিত বাংলাদেশ সরকারের মাননীয় স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগ প্রেসিডিয়ামের সদস্য মোহাম্মদ নাসিম বিজয়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে ভিডিও বার্তা দেন। 

কিন্তু কিছুদিন পরেই সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য ওই নির্বাচনের বিরুদ্ধে  ষড়যন্ত্র শুরু করে সভাপতি পদে পরাজিত নজরুল জমাদার এবং সাধারণ সম্পাদক পদে পরাজিত কাউসার  ষড়যন্ত্রকারীরা নিজদেরকে আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক হিসাবে দাবি করে বিভিন্ন অপতৎপরতা শুরু করে। সুইজারল্যান্ড আওয়ামী লীগ বিভক্তি ও ধ্বংস করার এই  ষড়যন্ত্রে সরাসরি ইন্ধন জোগায় সুইজারল্যান্ড জাতীয়তাবাদী দল, ফ্রিডম পার্টি এবং বিলুপ্ত বাম ঘরানার রাজনৈতিক দলের কিছু  কুচক্রী।

আমরা এই বিষয়ে বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করে ষড়যন্ত্রের হাত থেকে সুইজারল্যান্ড আওয়ামী লীগ রক্ষা করার আকুল আবেদন জানাচ্ছি।  উপরে বর্ণিত ঘটনাক্রম তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের যথাযথ কতৃপক্ষের কাছে আবেদন জানাচ্ছি ও মাননীয় সভানেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

বিডি প্রতিদিন/ ২৬ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow