শিরোনাম
শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

সেনা মোতায়েন যথাসময়ে

সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ জানিয়েছেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনী সহযোগিতা করতে প্রস্তুত। আমরা যে সময় চাইব এবং যেভাবে চাইব তারা সেভাবেই সহযোগিতা করবে। যথাসময়েই সেনা মোতায়েন হবে বলে জানান সিইসি। গতকাল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সিইসি এসব কথা বলেন। তিনি বলেন, সেনাবাহিনী সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে ইসিকে সহায়তা করতে প্রস্তুত রয়েছে।

সিইসি বলেন, সেনাবাহিনীর পক্ষ থেকে আমাদের বলা হয়েছে তারা সব সময়ই ইসিকে সহযোগিতার জন্য প্রস্তুত। আমরা যে সময়ই চাইব এবং যেভাবে চাইব তারা সেভাবেই সহযোগিতা করবে। সিইসি জানান, কেবল সেনাবাহিনীই নয়; বিমানবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ডও আইনশৃঙ্খলা রক্ষায় ইসিকে সহায়তা করবে। তিনি জানান, এখনকার পরিস্থিতি দেখে অচিরেই আমরা রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে সেনা মোতায়েনের বিষয়ে সিদ্ধান্ত নেব। সে বৈঠকে সিদ্ধান্ত হবে কবে থেকে সেনা নামানো হবে। একতরফা নির্বাচনে সেনা মোতায়েন বিতর্কিত হবে কি না_ এ প্রশ্নের জবাবে সিইসি বলেন, এখানে বিতর্কের কোনো সুযোগ নেই। বর্তমান সহিংস পরিস্থিতি সম্পর্কে সিইসি বলেন, গণতান্ত্রিক দেশে এমন পরিস্থিতি কাম্য নয়। তবে শীঘ্রই পরিস্থিতির উন্নতি হবে বলেও জানান তিনি। সিইসি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা সচেষ্ট এবং পরিস্থিতির উন্নতি হচ্ছে।

তবে গোয়েন্দারা ইসিকে কী প্রতিবেদন দিয়েছে সে বিষয়ে কিছু বলেননি তিনি। গতকাল বেলা ১১টায় রাজধানীর শেরেবাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক শুরু হয়। বেলা পৌনে ১টায় বৈঠক শেষ করে সাংবাদিকদের ব্রিফ করেন সিইসি। সিইসি ও চার কমিশনারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এতে উপস্থিত ছিলেন।

দশম জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ বৈঠকটি অনুষ্ঠিত হয়। প্রিন্সিপাল অব স্টাফ অফিসার (সশস্ত্র বাহিনী বিভাগ) লেফটেন্যান্ট জেনারেল আবু বেলাল মো. সফিউল হক, স্বরাষ্ট্র সচিব সি কিউ কে মোস্তাক আহমেদ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার, র্যাবের মহাপরিচালক মোখলেসুর রহমান, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদসহ ডিজিএফআই, এনএসআই, কোস্টগার্ড, আনসারের প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর