শুক্রবার, ১৪ মার্চ, ২০১৪ ০০:০০ টা

চুরি হালাল করতেই দাম বৃদ্ধি

ফখরুল ইসলাম

চুরি হালাল করতেই দাম বৃদ্ধি

বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুইক রেন্টালের চুরি হালাল করতেই বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। এ পদক্ষেপ গণতন্ত্র ও জনগণের বিরুদ্ধে। অবিলম্বে বর্ধিত দাম প্রত্যাহারের দাবি জানান বিএনপির মুখপাত্র।

গতকাল বিকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত 'মহান স্বাধীনতা ও জাতীয় দিবস' উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান। শ্রমিক দল সভাপতি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে বক্তব্য দেন দলের যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, শ্রমিক দল সাধারণ সম্পাদক জাফরুল হাসান, সহ-সভাপতি রফিকুল ইসলাম দুলাল, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল খায়ের খাজা, নুরুল ইসলাম খান নাসিম প্রমুখ। মির্জা ফখরুল বলেন, বর্তমানে দেশের মানুষের ত্রাহি অবস্থা। আমরা বার বার বলেছি, বিদ্যুতের দাম বাড়াবেন না। বিদ্যুতের দাম কমানোর কথা বলেছি। কিন্তু সরকার উল্টো পথে চলছে।

দেশে আজ গণতন্ত্র নেই দাবি করে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের চেতনা আজ ভূলুণ্ঠিত। সরকার গণতন্ত্রের কথা বলে ভিন্ন লেবাসে একদলীয় শাসন কায়েম করেছে। ৫ জানুয়ারির নির্বাচনে সব দল অংশগ্রহণ করেনি। তাই সব দলের অংশগ্রহণে অতি দ্রুত নির্বাচন দিন। ঢাকঢোল পিটিয়ে বাতি জ্বালিয়ে উৎসব না করে দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিন। শ্রমিক নেতাদের উদ্দেশে তিনি বলেন, জোট করে এগোতে হবে। দেশ কারাগারে পরিণত হয়েছে। এ কারাগার থেকে বেরিয়ে আসতে হবে। অত্যাচারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, এভাবে মামলা দিয়ে গ্রেফতার করে রিমান্ডে নেওয়া চরম জুলুম ও অন্যায়। সরকারের অতীত নির্যাতনের রেকর্ড ছাড়িয়ে গেছে।

 

সর্বশেষ খবর