শনিবার, ১৭ মে, ২০১৪ ০০:০০ টা

মোদিকে অভিনন্দন বাংলাদেশের

ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ গতকাল পৃথক বার্তায় ভারতের নতুন নেতাকে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন বার্তার কথা জানান।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ অভিনন্দন বার্তায় আশা প্রকাশ করে বলেন, ভারতের নতুন সরকারের সঙ্গে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে এবং দুই দেশের মধ্যে অমীমাংসিত সমস্যাগুলো দ্রুত নিষ্পত্তি হবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গতকাল বেলা ১১টার দিকে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার পংকজ শরণের মাধ্যমে তার অভিনন্দন বার্তাটি পাঠান। দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী এ তথ্য জানিয়ে বলেন, বেগম জিয়া ওই পত্রে আশা প্রকাশ করেছেন, দুই দেশের মধ্যে যেসব বিষয় এখনো অমীমাংসিত রয়েছে, সেগুলো স্বচ্ছ ও সামগ্রিক আলাপ-আলোচনার মাধ্যমে পারস্পরিক লাভের ভিত্তিতে সমাধান খুঁজে বের করা সম্ভব হবে। ভারতের জনগণের নিরঙ্কুশ রায় থেকে এটা পরিষ্কার হয়েছে যে, নরেন্দ্র মোদি আত্দবিশ্বাসের সঙ্গে ভারতকে সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে পারবেন। এই ম্যান্ডেটের মাধ্যমে দ্বিপক্ষীয় সম্পর্কের ইতিবাচক যেসব সম্ভাবনা রয়েছে, সেগুলো প্রকৃতপক্ষে বাংলাদেশ-ভারতের জনগণের কল্যাণে শুভ ফল বয়ে আনবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ অভিনন্দন বার্তায় বলেন, ভারতের জনগণ বার বার প্রমাণ করে এসেছে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে তারা নিবেদিত এবং অদ্বিতীয়। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে ভারতীয় জনগণ গণতান্ত্রিক পন্থায় শান্তিপূর্ণভাবে সরকার পরিবর্তনে তাদের অনন্য ভূমিকার ধারাবাহিকতা রক্ষা করেছে। তিনি আশা প্রকাশ করেন, নতুন সরকারের অধীনে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতিম সম্পর্ক আরও জোরদার হবে এবং দুই দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলোর সমাধান হবে।

অধ্যাপক বি চৌধুরী এক বিবৃতিতে নরেন্দ্র মোদির সাফল্য কামনার পাশাপাশি আশা প্রকাশ করে বলেন, বিগত সরকারের আমলে যেসব সমস্যার সমাধান হয়নি মোদি সরকার সবার আগে ওইসব সমস্যা সমাধানের ব্যাপারে ইতিবাচক ভূমিকা পালন করবে। এ ছাড়া বিজেপি ও নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমেদ, জাতীয় পার্টি (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমদ, জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু প্রমুখ।

সর্বশেষ খবর