রবিবার, ১৮ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

কারাগারে লিটনের দিনকাল

গাইবান্ধা প্রতিনিধি

কারাগারে লিটনের দিনকাল

গাইবান্ধা কারাগারে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের দিন কাটছে জামিনের আশায়। তার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট

সিরাজুল ইসলাম বাবুও বলেছেন, জামিনযোগ্য ধারায় মামলা হওয়ায় আমরা এমপি লিটনের জামিনের ব্যাপারে আশাবাদী। তাই আবারও একই আদালতে জামিন প্রার্থনা করা হবে। এদিকে গতকাল কারাগারে গিয়ে লিটনের স্ত্রী জেলা মহিলা আওয়ামী লীগের য্গ্মু আহ্বায়ক সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি তার সঙ্গে দেখা করেছেন। জেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতাও গতকাল কারাগারে এমপি লিটনের সঙ্গে দেখা করেন। সবাইকে লিটন তার জামিনের ব্যাপারে আশাবাদের কথা জানিয়েছেন। ১৫ অক্টোবর সুন্দরগঞ্জের আমলি আদালতে তার জামিন আবেদন করা হয়। কিন্তু আদালত তা নামঞ্জুর করেন। সেই থেকে এমপি লিটন কারাগারে রয়েছেন। সুন্দরগঞ্জে শিশু সৌরভকে গুলি ও একটি বাড়ি ভাঙচুরে দুটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

মুক্তির দাবিতে সমাবেশ : সুন্দরগঞ্জের বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন চত্বরে গতকাল বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ এমপি লিটনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ বলেন, লিটনের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আমরা সুন্দরগঞ্জে রেলপথ, সড়কপথ ও নৌপথে লাগাতার অবরোধ কর্মসূচির ডাক দিয়েছিলাম, কিন্তু আইনের প্রতি শ্রদ্ধা রেখে এবং শারদীয় দুর্গাপূজা ও জনদুর্ভোগের কথা বিবেচনা করে তা প্রত্যাহার করে নিয়েছি। তবে তার মুক্তির দাবিতে লাগাতার মানববন্ধন, পথসভাসহ শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত থাকবে।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর