শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

দুই মাস পর খালেদা জিয়া আজ দেশে ফিরছেন

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুই মাসেরও বেশি সময় পর আজ লন্ডন থেকে দেশে ফিরছেন। বিকাল ৪টা ৫৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার ঢাকায় পৌঁছার কথা। গতকাল লন্ডনের স্থানীয় সময় রাত ১০টায় তিনি ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন বলে লন্ডন বিএনপি সূত্র জানিয়েছে।

এদিকে বেগম জিয়ার দেশে ফেরা উপলক্ষে বিশাল শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। তার নিরাপত্তা ব্যবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করছে দলটি। সর্বস্তরের নেতা-কর্মীকে যথাসময়ে হযরত শাহজালাল বিমানবন্দরে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়েছে।

গতকাল এক বিবৃতিতে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদারে যথাযথ পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি তিনি আহ্বান জানান। চিকিৎসার জন্য ১৬ সেপ্টেম্বর লন্ডনে যান খালেদা জিয়া। লন্ডনের কিংসটনে ছেলে তারেক রহমানের বাসায় ছিলেন তিনি। এরই মধ্যে বেগম জিয়ার একটি চোখে অস্ত্রোপচার করা হয়েছে। তা ছাড়া তার হাঁটুর চিকিৎসা অসম্পূর্ণ রয়েছে। কোরবানির ঈদে শুভেচ্ছা বিনিময় ছাড়াও তিনি লন্ডন বিএনপি আয়োজিত এক নাগরিক সংবর্ধনায়ও অংশ নেন। লন্ডনে তারেক রহমান ও ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটে বেগম জিয়ার।

খালেদা জিয়ার আইনজীবী বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, দেশে ফিরে বিএনপি চেয়ারপারসন নাইকোসহ দুর্নীতির দুই মামলায় আদালতে হাজিরা দেবেন। এ ছাড়া তিনি দল পুনর্গঠনের কাজে হাত দেবেন।

সর্বশেষ খবর