বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

পাকিস্তানকে সহযোগিতা করছেন খালেদা

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তানকে সহযোগিতা করছেন খালেদা

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে পাকিস্তানের শিষ্টাচার-বহির্ভূত আচরণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পাকিস্তানকে সহযোগিতা করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার‌্যালয়ে ১৪ দলের বৈঠকপূর্ব এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তান সরকার ও খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে ১৫ ফেব্রুয়ারি রাজধানীতে মানববন্ধন কর্মসূচি পালন উপলক্ষে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে একের পর এক আপত্তিকর বক্তব্য দিয়ে পাকিস্তানকে সহযোগিতা করছেন। তিনি বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্রে সহযোগিতা করছেন। ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, পাকিস্তানের আচরণে জনগণ ক্ষুব্ধ। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের এমন হস্তক্ষেপ কোনোভাবেই কাম্য নয়। পাকিস্তানের সঙ্গে সুর মিলিয়ে বিএনপি নেত্রীও মুক্তিযুদ্ধকে অবমাননা করে নানা বক্তব্য রাখছেন, যা বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্রে সহযোগিতা করছে। পাকিস্তানের সঙ্গে সম্পর্ক রাখার বিষয়ে নতুন করে ভাবা হচ্ছে উল্লেখ করে নাসিম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্কভুক্ত দেশগুলোর মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে বদ্ধপরিকর। কিন্তু বাংলাদেশ বিষয়ে পাকিস্তান সব সীমা অতিক্রম করছে। নাসিম বলেন, পাকিস্তান এখন সন্ত্রাসের স্বর্গরাজ্য। জঙ্গি আর সন্ত্রাসের কারণে পাকিস্তানের মানুষও ক্ষুব্ধ। পাকিস্তান সরকার সে দেশের জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতেই অনৈতিকভাবে বাংলাদেশ বিষয়ে কথা বলছে, যা ১৯৭৩ সালের সিমলা চুক্তির স্পষ্ট লঙ্ঘন।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিম মাহমুদ চৌধুরী, বাহাউদ্দিন নাছিম, আহম্মেদ হোসেন, ঢাকা মহনগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি কামাল আহমেদ মজুমদার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর