সোমবার, ৩০ মে, ২০১৬ ০০:০০ টা

খালেদা জিয়াসহ ৫১ আসামির বিরুদ্ধে চার্জশিট

আদালত প্রতিবেদক

রাজধানীর দারুস সালাম থানার নাশকতার পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৫১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট দুটি দাখিল করা হয়। দুটি মামলায়ই খালেদা জিয়াকে প্রধান আসামি করা হয়েছে। ৪(৩)১৫ নম্বর মামলায় ২৭ জনের বিরুদ্ধে এবং ১২(২)১৫ নম্বর মামলায় ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন যথাক্রমে এসআই মো. শহিদুর রহমান ও এসআই মো. ফারুকুল আলম। ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক চার্জশিট দুটি গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য ১ জুন দিন ধার্য করেন।

৪(৩)১৫ নম্বর মামলায় বলা হয়, ২০১৫ সালের ৩ মার্চ হরতাল-অবরোধ কর্মসূচি চলাকালে গাবতলী বাস টার্মিনালের বাইপাস সড়কের পাশের গ্রেট ওয়ালের মাঠে একটি মিনিবাসে (নং ঢাকা মেট্রো-জ-১১-২৮৬৯) আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় এসআই মো. শাহ আলম বাদী হয়ে মামলা করেন। মামলার চার্জশিটে খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন— আমানউল্লাহ আমান, মীর শরাফত আলী শপু, হাবীবুন নবী সোহেল, মারুফ কামাল খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

১২(২)১৫ নম্বর মামলায় বলা হয়, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি হরতাল চলাকালে গাবতলী বাগবাড়ীর এস এ খালেক এর মাঠের ভিতর আলিফ এন্টারপ্রাইজ পরিবহনের গ্যারেজের সামনে একটি গাড়িতে (নং ঢাকা মেট্রো-ব-১৪-৮০৬৪) আগুন দেওয়া হয়। এ ঘটনায় মামলা করেন এসআই মো. মোজাফফর হোসেন।

সর্বশেষ খবর