রবিবার, ২৮ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

রামপাল বিদ্যুৎকেন্দ্র দেশ ধ্বংস হয়ে যাবে

---------খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, রামপালে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হলে দেশের স্বার্থ রক্ষা হবে না, দেশ ধ্বংস হয়ে যাবে। ওই অঞ্চলের প্রতিটি জেলার মানুষ ক্ষতিগ্রস্ত হবে। তারা (আওয়ামী লীগ) রাষ্ট্রবিরোধী, তারা রাষ্ট্রবিরোধী কাজ করছে। আজকে হয়তো ক্ষমতা আছে বলে জবাব দিতে হচ্ছে না। কিন্তু ক্ষমতার বাইরে গেলে জনগণের কাছে এর জন্য জবাব দিতে হবে।

বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে গতকাল রাতে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার সময় তিনি এ কথা বলেন। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, বিএনপি নেতা জয়ন্ত কুমার কুণ্ডু, নিপুণ রায় চৌধুরীসহ হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন। খালেদা জিয়া অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ নিজেদের ব্যর্থতা ঢাকতে এখন শুরু করেছে জঙ্গি জঙ্গি খেলা। সত্যিকারের জঙ্গিদের জীবিত ধরা হচ্ছে না কেন— তা নিয়েও প্রশ্ন তোলেন বিএনপি প্রধান। তিনি বলেন, নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত জঙ্গিদের জীবিত ধরা হলো না কেন? অন্য জঙ্গিদেরও জীবিত ধরা হয়নি কেন? জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলতে ও তথ্য উদঘাটনের জন্য তাদের জীবিত ধরা প্রয়োজন ছিল। কেন তাদের হত্যা করা হলো? এ প্রসঙ্গে তিনি আরও বলেন, আমাদের সময় শায়খ আবদুর রহমানকে ধরতে অনেক সময় ও কষ্ট হয়েছিল। এরপরও আমরা তাকে ধরেছিলাম এবং বিচারের মাধ্যমে তাদের শাস্তি কার্যকর করা হয়েছিল। কিন্তু এ সরকার কাউকে ধরছে না, তারা হত্যা করছে। বেগম জিয়া বলেন, যে করেই হোক সুন্দরবনের কাছে দেশ ও জনগণের জন্য ক্ষতিকর রামপালের এই কয়লা বিদ্যুৎ প্রকল্প বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রীর প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমি কয়েক দিন আগে রামপালে বিদ্যুৎকেন্দ্র স্থাপন নিয়ে যে বক্তব্য দিয়েছি, তাতে তার গায়ে বেশি জ্বালা ধরেছে। কিন্তু আমি যে তথ্যগুলো দিয়েছি সেগুলো ভুল কিংবা মিথ্যা— তা প্রমাণ করুক। সেটি পারবে না। কারণ আমার একটি তথ্যও ভুল নয়।

প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া গত ২৪ আগস্ট এক সংবাদ সম্মেলনে রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্পটিকে ‘দেশবিরোধী ও গণবিরোধী’ আখ্যায়িত করে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রটি সুন্দরবনের কাছ থেকে অন্য কোনো এলাকায় সরিয়ে নেওয়ার আহ্বান জানান।

সর্বশেষ খবর