শিরোনাম
শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আইভী

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র সেলিনা হায়াৎ আইভীকেই মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। গতকাল রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। দলের দফরত সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নের জন্য তিনজনের নাম প্রস্তাব করে। এরা হলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগ  সভাপতি এম এ রশিদ। তবে এ তালিকায় অবশ্য আইভীর নাম ছিল না। গত বৃহস্পতিবার রাতে দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এসে দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেন আইভী। মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে প্রস্তাব করা নামে আইভীর নাম না থাকলেও অবশেষে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে তাকেই মনোনীত করে দল।

বৈঠকে নারায়ণগঞ্জের মেয়র পদের প্রার্থী মনোনয়ন ছাড়াও সারা দেশে জেলা পরিষদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের নিয়েও আলোচনা হয়। বিভাগভিত্তিক প্রার্থিতার খসড়া চূড়ান্ত করার কাজও শুরু করেছে মনোনয়ন বোর্ড। তবে সারা দেশের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আরও দু-তিন দিন প্রয়োজন হবে বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান। সভায় আরও সিদ্ধান্ত হয়, জেলা পরিষদ নির্বাচনে যারা দলীয় সমর্থন চেয়ে আবেদন করেছেন, তাদের মধ্য থেকে দলীয় সমর্থন প্রদানের ক্ষেত্রে জনমত জরিপকে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া সভার সিদ্ধান্ত অনুযায়ী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি জেলা থেকে ১৫টি ওয়ার্ডে ১৫ জন এবং সংরক্ষিত ৫ মহিলা সদস্যের নাম সুপারিশ করে আগামী সাত দিনের মধ্যে ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হবে দ্বিতীয় ভোট। তবে দলীয় প্রতীকে ভোট হবে এবারই প্রথম। গত নির্বাচনে আওয়ামী লীগের দুই নেতা এ কে এম শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী প্রার্থী হয়েছিলেন। ২০১১ সালে নির্দলীয় ওই নির্বাচনে শামীম ওসমানকে এক লাখেরও বেশি ভোটে হারিয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র হয়েছিলেন আইভী। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অধিকাংশ সদস্যই উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর