শিরোনাম
সোমবার, ২১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

জেলা পরিষদ নির্বাচন করব না

নিজস্ব প্রতিবেদক

জেলা পরিষদ নির্বাচন করব না

জেলা পরিষদ নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, ‘বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় ১৪৫ জন মারা গেছে। ভবিষ্যতে নির্বাচন কী হবে তা মহান আল্লাহ তায়ালা জানেন। তাই জেলা পরিষদ নির্বাচন থেকে আমরা সরে দাঁড়িয়েছি।’ গতকাল রাজধানীর একটি কনভেনশন সেন্টারে জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এদিন এইচ এম এরশাদের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন বিএনএর প্রতিষ্ঠাতা মহাসচিব ও বিকল্পধারার সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কমান্ডার (অব.) এম শহিদুর রহমান পিএসসি (নেভি)। এইচ এম এরশাদ বলেন, ‘সবচেয়ে বড় সমস্যা নির্বাচন কমিশন গঠন। আমরা স্বাধীন ও নির্দলীয় নির্বাচন কমিশন চাই।’ তিনি বলেন, ‘জাতীয় পার্টি ক্ষমতায় না যাওয়া পর্যন্ত আমি অসুস্থ হব না। ক্ষমতায় যাওয়ার জন্য আমরা প্রস্তুতি গ্রহণ করছি। নির্বাচন যখনই হোক না কেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বাধীন নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে। এ লক্ষ্যে সারা দেশে জাতীয় পার্টির সাংগঠনিক কাজ চলছে। বিশেষ অতিথির বক্তব্যে জি এম কাদের বলেন, মানুষ আজ অস্থিরতায় ভুগছে। নব্বইয়ের পর থেকে দেশের গণতন্ত্রকে বড় দুটি দল গ্রাস করে ফেলেছে। হারিয়ে যাওয়া গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হলে জাতীয় পার্টিকে আবার রাষ্ট্রক্ষমতায় আনতে হবে। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার ও সুনীল শুভরায়। উপস্থিত ছিলেন সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাহিদুর রহমান টেপা, মেজর (অব.) খালেদ আকতার, কেন্দ্রীয় নেতা রেজাউল ইসলাম ভূঁইয়া, নুরুল ইসলাম নুরু প্রমুখ।

অবাধ ভোটাধিকারই গণতন্ত্র : এদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী বলেছেন, গণতন্ত্রের ভিতকে মজবুত করতে হলে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। এ জন্য যে কোনো নির্বাচনে সব রাজনৈতিক দলের অধিকার নিশ্চিত করতে হবে। গতকাল রাজধানীর পল্লবীর শহীদবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তরের ২ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার আনোয়ারুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন।

শ্রমিক পার্টির বর্ধিত সভা : জাতীয় শ্রমিক পার্টির শ্যামপুর থানার বর্ধিত সভা গতকাল অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সুজন দে।

সর্বশেষ খবর