শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

ওবামাকে জড়িয়ে কাঁদলেন সহকর্মীরা

প্রতিদিন ডেস্ক

ওবামাকে জড়িয়ে কাঁদলেন সহকর্মীরা

সহকর্মীরা বিদায় জানালেন ওবামাকে

ইতিহাস গড়ে এসেছিলেন, যাচ্ছেনও ইতিহাস গড়েই! যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট বারাক ওবামার বিদায়টা যেন একটু বেশিই করুণ।  চোখের জলে তাকে বিদায় জানালেন সহকর্মীরা। খবর বাংলানিউজ।

এত দিন যেখানে ছিল তার বাস, যেখানে কাটিয়েছেন স্মৃতির সোনালি অনেকটা সময় সেই প্রিয় ওয়াশিংটন ডিসির ক্যাপিটল  হিল হোয়াইট হাউস এখন আর তার নয়! এক জীবনে কোনো কিছুই স্থায়ী হয় না, সেই অনুপাত মেনে  যেন জীবনের একটি অধ্যায় শেষ করে যেতে হচ্ছে তাকে। বৃহস্পতিবার শেষ কর্মদিবসে প্রিয় প্রেসিডেন্টকে জড়িয়ে ধরেন তার প্রশাসন কর্মীরা। অনেকেরই চোখ ভিজে যায় অশ্রুতে। এর আগে, শেষবার সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বিদায় জানান ওবামা। দীর্ঘ এক ঘণ্টার বক্তব্যে শোনান, গণতন্ত্র রক্ষায় সংবাদমাধ্যমের অপরিহার্য ভূমিকার কথা। পরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে একে একে হাত মেলান; দেখান ‘বিজয়’ চিহ্নও।

ট্রাম্প যখন ক্ষমতা বুঝে নেবেন তখন সাবেক কমান্ডার ইন চিফ তার স্ত্রী মিশেল এবং দুই মেয়ে সাশা ও মালিয়াকে নিয়ে পাম স্প্রিংয়ের সাগর সৈকতে ঘুরবেন; সময় কাটাবেন। পাশাপাশি ওবামা লিখতে চান বইও। এর মধ্যে স্মৃতি কথামূলক বই থাকতে পারে বলে গুঞ্জন। এর আগে, হোয়াইট হাউসে শেষবারের মতো সংবাদ সম্মেলনে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বলেন, রুশ পরমাণু অস্ত্রের মজুদ কমাতে কাজ করা উচিত ডোনাল্ড ট্রাম্পের। ‘ইসরায়েল-ফিলিস্তিন নিয়ে দুটি আলাদা রাষ্ট্রের সিদ্ধান্তে পৌঁছানোর সময় বয়ে যাচ্ছে। দ্রুতই কোনো সিদ্ধান্তে পৌঁছানো না গেলে তা দুই দেশ, তাদের জনগণ, এমনকি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ওপরও হুমকি হতে পারে,’ যোগ করেন ওবামা। সার্বিকভাবে দীর্ঘদিন স্মরণ রাখার মতো একজন রাষ্ট্রনায়ক হয়তো হতে পেরেছেন ওবামা!

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর