শুক্রবার, ৩০ জুন, ২০১৭ ০০:০০ টা

মহাসড়কে মৃত্যুমিছিল

নিহত ২৬, আহত অর্ধশতাধিক

প্রতিদিন ডেস্ক

মহাসড়কে মৃত্যুমিছিল

গোপালগঞ্জের কাশিয়ানীতে গতকাল বাস ও প্রাইভেটকারের সংঘর্ষ হয়। দুমড়ে-মুচড়ে বাসের নিচে চলে যাওয়া কারটির ছয় আরোহীর সবাই মারা যান —বাংলাদেশ প্রতিদিন

সড়ক দুর্ঘটনায় গতকাল আরও ২৬ জনের প্রাণ ঝরেছে। আহত হয়েছেন আরও অর্ধ শতাধিক। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনাগুলো ঘটেছে। এর মধ্যে গোপালগঞ্জে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গেছে এবং এর চালকসহ একই পরিবারের ছয়জন নিহত হয়েছেন। সিরাজগঞ্জেও পাঁচজনের প্রাণহানি ঘটেছে। বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ— ঢাকা : রাজধানীতে  সাভার পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার চালক জামাল হোসেনের (৪০) মৃত্যু হয়েছে। অটোরিকশার আরও চার যাত্রী আহত হয়েছেন। গতকাল গুলিস্তান জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। আহত মুফতি হাবিব উল্লাহ (৪৫), জাহাঙ্গীর (৩০), জামাল (৪২) ও ওসমানকে (৩৫) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অটোরিকশা চালকের গ্রামের বাড়ি নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। এ ঘটনায় তার ছেলে শামীম আহমেদ শাহবাগ থানায় একটি মামলা করেছেন।

গোপালগঞ্জ : গতকাল সকাল ১০টার দিকে কাশিয়ানীতে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের পাঁচজন ছাড়াও চালক নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ১৫ জন আহত হন। ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার গেড়াখোলা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রয়েছেন সৌদি প্রবাসী হালিম আকন, তার স্ত্রী আসমা বানু, ছেলে সিহাব ও সুজন এবং শ্যালক বাদল হাওলাদার। তাদের বাড়ি বাগেরহাটে। এ ছাড়া নিহত চালকের নাম জানা যায়নি। স্থানীয় সূত্রে জানা গেছে, হালিম আকনকে নিয়ে পরিবারের সদস্যরা মাইক্রোবাসে করে ঢাকা থেকে বাগেরহাটে ফিরছিলেন। কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলীনুর হোসেন জানান, গোপালগঞ্জ থেকে ঢাকাগামী সেবা গ্রিন লাইনের যাত্রীবাহী বাস মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটায়। এতে মাইক্রোবাসটি বাসের নিচে ঢুকে দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালকসহ ছয়জন নিহত ও অন্তত ১৫ জন বাসযাত্রী আহত হন। দুর্ঘটনায় নিহতদের শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। গোপালগঞ্জ ফায়ার সার্ভিস ও  পুলিশ স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে।

সিরাজগঞ্জ : ঢাকা-বগুড়া মহাসড়কের রায়গঞ্জ রয়হাটিতে গতকাল বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে শ্বশুর-পুত্রবধূ ও নাতিসহ চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন বগুড়ার কাহালু থানার মৃত কিয়ামত আলীর ছেলে সোলায়মান (৬৫), পুত্রবধূ লিলি বেগম (৪০), নাতি সাগর (১৩) ও বগুড়ার দুপচাচিয়া থানার বেড়া গ্রামের আক্কাস আলীর ছেলে মাইক্রোবাস চালক আবদুল খালেক এবং সলঙ্গা থানার কুস্তিগাছা গ্রামের আকতার হোসেন (৬৫)। এ সময় আহত হয়েছেন অন্তত ১৫ জন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। হাটিকুমরুল হাইওয়ে থানার সার্জেন্ট আবদুল গণি জানান, সোলায়মান হোসেন তার বিদেশ ফেরত ছেলে হারুনুর রশিদকে আনার জন্য পুত্রবধূ ও নাতিকে নিয়ে মাইক্রোযোগে বগুড়া থেকে ঢাকা যাচ্ছিলেন। পথে রায়গঞ্জের রয়হাটি এলাকায় বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে কুড়িগ্রামগামী ধানসিঁড়ি পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন ও হাসপাতালে নেওয়ার পথে আরেকজন মারা যান। অন্যদিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গার হরিণচড়ায় মাইক্রোবাস চাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন।

রাজশাহী : গতকাল দুপুর সোয়া ১২টার দিকে পুঠিয়া উপজেলার পোল্লাপুকুর মোড়ে ট্রাকচাপায় দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে চাচা-ভাতিজা বলে জানিয়েছে পুলিশ। তাদের বাড়ি রাজশাহী মহানগরীর রামচন্দ্রপুর কেদুরমোড় এলাকায়। তারা হলেন মৃত আবদুল লতিফের ছেলে তুষার হোসেন (২২) ও তার ভাতিজা শাহিন আলী (২০)। শাহিনের বাবার নাম নাজমুল ইসলাম।

টাঙ্গাইল : ধনবাড়ীতে মাইক্রোবাস চাপায় দুই পথচারী নিহত হয়েছেন। গতকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রয়েছেন ধনবাড়ী পৌর এলাকার নিজবর্ণী গ্রামের রেবা বেগম ও শাহাশন বেগম। ধনবাড়ী থানার ওসি মজিবুর রহমান জানান, জামালপুরগামী একটি মাইক্রোবাস ধনবাড়ী উপজেলার নিজবর্ণী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে দুই পথচারীকে চাপা দিয়ে পার্শ্ববর্তী খাদে উল্টে যায়। এতে ঘটনাস্থলে একজন নিহত ও ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরেকজন মারা যান। পাবনা : গতকাল বেলা ২টার দিকে পাবনা-রাজশাহী মহাসড়কের মুলাডুলি শেখপাড়ায় সড়ক দুর্ঘটনায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত মোটরসাইকেল আরোহীরা হলেন জেলার আটঘরিয়া উপজেলার দরিনাজিরপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে মোহা. শিপন (২২) ও পার্শ্ববর্তী গ্রাম আরজতপাড়ার হাবিবুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (২৪)।

লালমনিরহাট : পাটগ্রাম ও কালিগঞ্জ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় বেলী খাতুন (৪৩) ও পাঁচ বছরের শিশু আবির নিহত হয়েছে। বেলী পাটগ্রাম উপজেলার জগতবেড় এলাকার আরিফুর রহমানের স্ত্রী এবং আবির কালিগঞ্জ উপজেলার পাটিকাপাড়া এলাকার দুলাল মিয়ার ছেলে। পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকর কর জানান, গতকাল বেলা ১১টার দিকে পাটগ্রাম উপজেলার জগতবেড় এলাকায় জগতবেড়-পাটগ্রাম বাইপাস সড়কে রাস্তা পারাপারে ভাড়ায় চালিত মোটরসাইকেলের ধাক্কায় পথচারী বেলী নিহত হয়েছেন। এ ছাড়া লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার পাটিকাপাড়া এলাকায় দুপুরে আঞ্চলিক বাইপাস সড়কে ট্রলির ধাক্কায় গুরুতর আহত আবিরকে কালিগঞ্জ হাসপাতাল নেওয়ার পথে সে মারা যায়। ট্রলিটি জনতা আটক করে থানায় দিয়েছে।

মৌলভীবাজার : কুলাউড়ায় পিকআপ ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারীসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও চার যাত্রী গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানায়, গতকাল দুপুরে ব্রাহ্মণবাজার-ফেঞ্চুগঞ্জ সড়কের কুলাউড়ার বরমচাল ইউনিয়নের নন্দনগর ঠুলিপাড়া এলাকায় একটি পিকআপ ভ্যান ও একটি সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই জয়চণ্ডি ইউনিয়নের দিলদারপুর গ্রামের মৃত আবদুর রহমানের স্ত্রী নুরুন্নেছা (৭০) মারা যান এবং হাসপাতালে নেওয়ার পথে ব্রাহ্মণবাজার ইউনিয়নের লামাপাড়া শ্রীপুর এলাকার আবদুল বশিরের ছেলে বদরুল ইসলাম (৩৫) মারা যান।

বগুড়া : গতকাল বগুড়া-নওগাঁ সড়কে কাহালু উপজেলায় সড়ক দুর্ঘটনায় সিহান (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হন। পুলিশ জানায়, বগুড়ার আদমদিঘী উপজেলার নশরতপুরের নূরুল ইসলামের ছেলে সিহান তার দুই বন্ধুকে নিয়ে বেলা ১১টার দিকে আদমদিঘী থেকে শহরে আসছিলেন। পথে কাহালুর পোড়াপাড়া এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হন। এতে মোটরসাইকেল চালক সিহান ঘটনাস্থলেই মারা যান এবং পথচারীসহ মোটরসাইকেলের অপর দুই আরোহী আহত হন। তাদের বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রংপুরে তিনজন নিহত : রংপুর-দিনাজপুর মহাসড়কে তারাগঞ্জ উপজেলার বেলতলী নামক স্থানে গত রাত সাড়ে ১১ টার দিকে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের পরিচয় জানা যায়নি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর