বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

শাক দিয়ে মাছ ঢেকে লাভ নেই : রিজভী

নিজস্ব প্রতিবেদক

শাক দিয়ে মাছ ঢেকে লাভ নেই : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সুইস ব্যাংকে ক্ষমতাসীনদের অর্থ লেনদেন নিয়ে সংসদে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বক্তব্য ‘শাক দিয়ে মাছ ঢাকা’র মতো। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, অর্থমন্ত্রী যতই ‘নৌকা মার্কা আর জাহাজ মার্কা বাজেট’ দিন না  কেন— দেশের অর্থনীতি যে আজ ফাঁপা, শূন্যগর্ভ তা দেশ-বিদেশের কারও অজানা নেই। তাই যতই তারা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেন না কেন, তাতে কোনো লাভ হবে না। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ আরও বলেন, সরকারি ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান লুটপাটে শূন্য হয়ে গেছে। লুটপাট আর দুর্নীতিতে ক্ষমতাসীনরা এখন টালমাটাল। তিনি বলেন, সেদিন আর বেশি দূরে নয়— লুটপাটের জন্য একদিন তাদের জনগণের নিকট জবাবদিহি করতে হবে। বিদেশে ক্ষমতাসীনদের টাকা পাচারের বিষয়ে সাফাই গেয়ে অর্থমন্ত্রী সংসদে যে বক্তব্য রেখেছেন— তা দেশের জনগণ বুঝতে পেরেছেন। আসলে ক্ষমতাসীনদের উচ্চপর্যায়ের অনেক নেতা বিদেশে কোটি কোটি টাকা পাচারে জড়িত বলেই তাদের চাপে অর্থমন্ত্রীকে তার আগের কথা থেকে সরে আসতে হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) মাঠপর্যায়ে ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি একে সরকারের ‘সুদূর প্রসারী নীল নকশা’ বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে মাঠ প্রশাসনের এই ব্যাপক পরিবর্তন একটি সুদূর প্রসারী নীল নকশারই অংশ। এ ঘটনায় শুধু ইসির ভাবমূর্তিই নষ্ট হয়নি, বরং নির্বাচন কমিশনের কর্মকাণ্ড বিশাল প্রশ্নের সম্মুখীন হয়েছে।

সর্বশেষ খবর