শনিবার, ৭ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ছাত্রলীগ নেতাকে ঘর থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা

প্রতিবাদে চট্টগ্রামে তাণ্ডব, গাড়ি ভাঙচুর আগুন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ছাত্রলীগ নেতাকে ঘর থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা

সুদীপ্ত বিশ্বাস

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাস রুবেলকে (২৫) ঘর থেকে ডেকে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সকালে দক্ষিণ নালাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। সুদীপ্ত এই এলাকার বাবুল বিশ্বাসের ছেলে। এদিকে এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের একদল কর্মী নিউমার্কেট মোড়ে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৮টার দিকে সুদীপ্তকে কয়েকজন যুবক বাসা থেকে ডেকে নিয়ে যান। এরপর তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। গুরুতর অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আফতাব উদ্দিন বলেন, ‘সকাল ১০টার দিকে তাকে ওয়ার্ডে নিয়ে আসা হয়। বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়। তার শরীরের বিভিন্ন অংশে আঘাত দেখেছি। পায়ের দিকেও ছোট কয়েকটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে।’ এদিকে কে বা কারা কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে- এ বিষয়ে তাত্ক্ষণিক কিছু জানাতে পারেননি সদরঘাট থানার ওসি মর্জিনা আক্তার। সুদীপ্তের মা জানান, সকালে সুদীপ্ত ঘুমাচ্ছিল। সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে বেশ কয়েকজন যুবক তাকে ডেকে দিতে পাশের বাসার এক নারীকে বলেছিল। স্থানীয় কয়েকজন জানান, সকালে ৮টি অটোরিকশায় করে কয়েক যুবক দক্ষিণ নালাপাড়া মসজিদের কাছে নেমে পায়ে হেঁটে সুদীপ্তের বাসার দিকে যায়। এ সময়  বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলির আওয়াজও শোনা গেছে।  জানা গেছে, নগরীর টাইগার পাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক বাবুল বিশ্বাসের দুই  ছেলের মধ্যে সুদীপ্ত বড়। তিনি সরকারি সিটি কলেজ থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স শেষ করেন। সুদীপ্ত মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী ছিলেন। সুদীপ্তের বাবা বাবুল বিশ্বাস বলেন, ওকে রাজনীতি না করার জন্য অনেকবার বলেছি। কিন্তু কারও কথা শোনেনি। রাজনীতিই তার ছেলের জন্য কাল হয়েছে বলে মনে করেন তিনি। এদিকে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার প্রতিবাদে নগরীর নিউমার্কেট মোড়ে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুব্ধ একদল ছাত্রলীগ কর্মী। বিকালে সিটি কলেজের শতাধিক ছাত্রলীগ কর্মী বিক্ষোভ মিছিল নিয়ে নিউমার্কেট মোড়ে এসে ভাঙচুর শুরু করেন। এ সময় তারা দুটি বাস ও কয়েকটি অটোরিকশা ভাঙচুর করে দুটি বাসে আগুন দেন। স্থানীয় কয়েকজন জানান, ছাত্রলীগ কর্মীরা যানবাহনে ভাঙচুর ও আগুন দেওয়ার পর নিউমার্কেট মোড়ে কিছু সময় অবস্থান নেন। এ সময় আশপাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

আরেক খুন : এদিকে নগরের আকবর শাহ থানার কৈবল্যধাম মন্দিরের অদূরে গতকাল দুপুরে ‘বন্ধুদের’ ছুরিকাঘাতে জয় দাশ (২২) নামে এক যুবক খুন হয়েছেন। তিনি ওই এলাকার সুবক দাশের পুত্র।

আকবর শাহ থানার উপপরিদর্শক আবদুল্লাহ বলেন, ‘এক যুবক ছুরিকাঘাতে খুন হয়েছেন। তার মরদেহ চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু কী কারণে তাকে খুন করা হয়েছে এখনো বিস্তারিত জানা যায়নি।’

 

সর্বশেষ খবর