মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

বিএনপির সাবেক এমপি ওহাবের আট বছর জেল

ঝিনাইদহ প্রতিনিধি

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের আরেক সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আবদুল ওহাবকে ৮ বছরের কারাদণ্ড এবং ৯৩ লাখ টাকার সম্পদ বাজেয়াপ্তের আদেশ দিয়েছে আদালত। দুদকের করা মামলায় গতকাল যশোর স্পেশাল জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ আদেশ দেন।

এর আগে দুদকের মামলায় ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মসিউর রহমানকে ১০ বছর কারাদণ্ড ও ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে অবৈধভাবে অর্জিত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার সম্পদ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেয় আদালত।

এদিকে আদালতের এ রায়কে অবৈধ দাবি করে ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় মঙ্গলবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল ডেকেছে বিএনপি। রায় ঘোষণার পর যশোর প্রেস ক্লাবে আয়োজিত তাত্ক্ষণিক সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন ঝিনাইদহের শৈলকূপা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান খান দিপু। মামলার নথিসূত্র থেকে জানা যায়, ঝিনাইদহ শহরের আদর্শ পাড়ার কবি সুকান্ত সড়কের মরহুম জরিপ বিশ্বাসের ছেলে ও ঝিনাইদহ-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা আবদুল ওহাবের বিরুদ্ধে ২০০৮ সালের ২৪ নভেম্বর ঝিনাইদহ সদর থানায় দুর্নীতির মামলা হয়। মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত কার্যালয় যশোরের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী।

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম আরও জানান, এ মামলায় আসামি পক্ষ হাই কোর্টের আপিল বিভাগে লিভ টু আপিল করেন। উচ্চ আদালত শুনানি শেষে গত ২১ আগস্ট মামলার বিচার কাজ চালিয়ে যাওয়ার আদেশ দেন। আপিল বিভাগের আদেশ অনুযায়ী গত ৩ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত আদালতে যুক্তিতর্ক উপস্থাপন হয়। ৩০ জন সাক্ষীর মধ্যে ২৬ জন আদালতে সাক্ষ্য প্রদান করেন। এরপর আদালত ১৮ অক্টোবর রায় ঘোষণার দিন ধার্য করেন। কিন্তু ওই দিন রায় প্রস্তুত না হওয়ায় আদালত ৩০ অক্টোবর রায় ঘোষণার দিন পুনর্নির্ধারণ করেন। এ অনুযায়ী গতকাল এই রায় ঘোষণা করা হলো। রায় ঘোষণার পর আদালত সাবেক সংসদ সদস্য আবদুল ওহাবকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে।

সর্বশেষ খবর