বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ হয়েছেন। সোমবার রাত  থেকে তাকে পাওয়া যাচ্ছে না। ওই রাতে মেয়ে সামিহা জামানকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আনার উদ্দেশে বাসা থেকে বের হওয়ার পর তিনি নিখোঁজ রয়েছেন। মেয়ে সামিহা জামান গতকাল ধানমন্ডি থানায় এ বিষয়ে জিডি করেছেন।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ধানমন্ডি আবাসিক এলাকার ৯/এ সড়কের ৮৯ নম্বর বাসার বাসিন্দা ভিয়েতনামে বাংলাদেশের  সাবেক রাষ্ট্রদূত ক্যাপ্টেন (অব.) মারুফ জামান সোমবার সন্ধ্যা ৬টায় বাসা থেকে বিমানবন্দরের উদ্দেশে বের হন। কিন্তু তিনি বিমানবন্দরে যাননি। রাতে বাসায়ও ফেরেননি। এসব তথ্য উল্লেখ করে মারুফ জামানের মেয়ে সামিহা জামান ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। পুলিশ গুরুত্বের সঙ্গে বিষয়টি খতিয়ে দেখছে।

এ ঘটনার পর গতকাল দুপুরে খিলক্ষেত এলাকা থেকে মারুফ জামানের ব্যক্তিগত গাড়িটি পুলিশ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। পুলিশ জানায়, মারুফ জামানের সর্বশেষ অবস্থান ছিল সোমবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে দক্ষিণখানের কাওলা এলাকায়। এরপর থেকেই তার আর কোনো অবস্থান মেলেনি। মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ছিলেন। তিনি ১৯৭৩ সালে সেনা কর্মকর্তা হিসেবে পররাষ্ট্র ক্যাডারে আত্তীকরণ হন। সেনা কর্মকর্তা (ক্যাপ্টেন) এরপর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবনযাপন করেন।

সর্বশেষ খবর