শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

ইউনিয়ন পরিষদ নির্বাচন জয়ে স্বস্তি আওয়ামী লীগে

নিজস্ব প্রতিবেদক

বছর শেষে ইউপি ও পৌর নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে স্বস্তি ফিরেছে ক্ষমতাসীন আওয়ামী লীগে। গত বৃহস্পতিবার সারা দেশে ৩৭টি ইউনিয়ন পরিষদ এবং ৬টি পৌরসভা নির্বাচনে ভোট অনুষ্ঠিত হয়। ভোটের ফলাফলে ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৩০ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। পৌরসভায় নৌকার প্রার্থী  জিতেছেন ৪ জন এবং এর মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থীরও জয় এসেছে। জামালপুরের বকশীগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয়ের অন্যতম কারণ হিসেবে দলীয় এমপিকে দায়ী করছেন নেতারা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। বেশির ভাগ স্থানে শান্তিপূর্ণ ভোট হলেও কিছু জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষ, জাল ভোট, ব্যালটে প্রকাশ্যে সিল মারার অভিযোগে বিএনপি ভোট বর্জন করে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা নির্বাচনী এলাকার খোঁজ-খবর রাখেন। ফলাফল শেষে প্রাপ্ত ভোটে সন্তোষ প্রকাশ করেন দলটির নেতারা।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, গত বৃহস্পতিবার সারা দিন খুবই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হয়। স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। এর মাধ্যমে দেশবাসী প্রমাণ করেছে-তারা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নে আস্থাশীল। বর্তমান সরকার যে উন্নয়নের সূচনা করেছে তা স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চায়, সে কারণে নৌকা মার্কায় ভোট দিয়েছে। এ ধারা সংসদ নির্বাচনেও অব্যাহত থাকবে।

চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ইউপি ও পৌরসভার ভোট প্রমাণ করে এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর সবচেয়ে জনপ্রিয় প্রতীক নৌকা। দুটি কারণে আমাদের প্রার্থীরা বিজয়ী হয়েছে। এর মধ্যে একটি— প্রার্থী মনোনয়ন সঠিক এবং নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। আরেকটি কারণ দেশের মানুষ আর সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। দেশবাসী উন্নয়নে বিশ্বাসী। আর আওয়ামী লীগ মানেই উন্নয়ন। সে কারণেই নৌকাকে বেছে নিয়েছে।

সর্বশেষ খবর