শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

আপনারা কি হীরক রাজার দেশের মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক


আপনারা কি হীরক রাজার দেশের মন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে উদ্দেশ করে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, কেন্দ্রীয় ব্যাংকে আট হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। সে ব্যাপারে তদন্ত হলেও ফলাফল সম্পর্কে কেউ কিছু জানে না। ঘটনা ঘটার পর জনগণ জানতে পারছে যে ঘটনা ঘটেছে। ব্যাংক লুটপাটে যারা দায়ী, তাদের সামনে আনা হচ্ছে না। নিজে ভুল করে গিয়েও সব ঠিক, সব ঠিক! আপনারা কি হীরক রাজার  দেশের মন্ত্রী হয়েছেন? গতকাল বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও গণফোরামের কর্মসূচি শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ড. কামাল হোসেন বলেন, বয়স হলেই আবোলতাবোল বলতে হবে নাকি? বয়সের দোহাই দিয়ে দায়িত্ব এড়ানো যায় না। সংবিধানের কোথাও লেখা নেই যে মন্ত্রীদের কাজ হলো শুধু ‘সব ঠিক, সব ঠিক’ বলা।

বর্তমান সংসদের বেশির ভাগ সংসদ সদস্যই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মন্তব্য করে গণফোরাম সভাপতি বলেন, অনির্বাচিত প্রতিনিধিরা জনগণের হাজার হাজার কোটি টাকার সম্পদের দায়িত্ব নিয়েছেন। সেই সম্পদ উধাও হয়ে যাওয়ার পর, ওই ব্যাপারে জনগণকে জানানোরও কোনো আগ্রহ নেই। এ ধরনের দুঃসাহস ও দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছেন জনপ্রতিনিধিরা। দায়িত্ব থাকলে কিছু কর্তব্য থাকে, জবাবদিহিও থাকে।

গণফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মিন্টু, সভাপতিমণ্ডলীর সদস্য সুব্রত চৌধুরী, আবদুল আজিজ, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, গণফোরামের মোশতাক আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ খবর