শুক্রবার, ১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

খালেদা জিয়ার সম্পদ নিয়ে মিথ্যাচার সংসদে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী সংসদে ‘মিথ্যাচার’ করেছেন বলে দাবি করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এটা এক ধরনের রাষ্ট্রদ্রোহিতাও বটে। প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে          দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । মির্জা ফখরুল বলেন, সংসদে প্রধানমন্ত্রী যে সম্পদের কথা বলছেন, সম্পদের যে নাম দেওয়া হয়েছে— বাস্তবে সেই সম্পদের কোনো অস্তিত্বই নেই। এই মিথ্যাচার করে গোটা দেশবাসীকে প্রধানমন্ত্রী বিভ্রান্ত করছেন। সংসদে দাঁড়িয়ে তিনি যে বিভ্রান্ত করবার চেষ্টা করছেন, এটা এক ধরনের রাষ্ট্রদ্রোহিতাও। প্রধানমন্ত্রীর বক্তব্য অশ্রাব্য, হিতাহিত কাণ্ডজ্ঞানহীন, বিবেচনাহীন ও সুরুচির ওপর হিংস্র আগ্রাসন। দলীয় চেয়ারপারসনের সম্পদ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব। একই সঙ্গে সংসদে এই বক্তব্যের মাধ্যমে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন দাবি করে একে শপথভঙ্গের সঙ্গে তুলনা করেন।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মীর সরফত আলী সপু, এ বি এম মোশাররফ হোসেন, নাজিমউদ্দিন আলম প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, উনি (প্রধানমন্ত্রী) দায়িত্বশীল ভূমিকা পালন করছেন আন্ডার ওথ। শপথ নিয়েছেন যে উনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন, সত্য কথা বলবেন, মিথ্যা কথা বলবেন না। সংসদে দাঁড়িয়ে তিনি মিথ্যা কথা বলতে পারেন না। অথচ সংসদে তিনি মিথ্যাচার করছেন। জাতীয় সংসদে বেগম খালেদা জিয়াকে জড়িয়ে প্রধানমন্ত্রীর এই বক্তব্য ‘কুরুচিপূর্ণ’ দাবি করে তার বিরুদ্ধে মানহানি মামলা হতে পারে বলেও হুঁশিয়ারি করেন বিএনপির এই নেতা। মির্জা ফখরুল বলেন, সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্য যেন গণতন্ত্রের ওপর বিষাক্ত তীর নিক্ষেপ। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে যে তীর্যক ও কুরুচিপূর্ণ বক্তব্য রেখেছেন তা শুধু অনভিপ্রেত বা দুঃখজনকই নয় বরং এটি রাজনৈতিক পরিবেশ এবং আগামী সংসদ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে সংশয় ও সন্দেহের দানা বাঁধবে। বেগম খালেদা জিয়ার ভীতির কারণেই ক্ষমতাসীনদের মস্তিষ্কের গোলযোগ সৃষ্টি হয়েছে।

সর্বশেষ খবর