বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা
ছাত্রলীগে হলোটা কী

রুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১১ জন ছাত্রলীগ নেতা-কর্মী আহত হন। যাদের মধ্যে চারজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের আবদুল হামিদ হলের গেটের ভিতরে সভাপতি নাঈমুর রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান অপুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে জানা গেছে।

রুয়েট সূত্রে জানা যায়, আবদুল হামিদ হলে দীর্ঘদিন ধরে একক আধিপত্য কায়েম করে আসছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক তপুর অনুসারীরা। কিন্তু গত কয়েকদিন থেকে সভাপতি নাঈমুর রহমান নিবিড়ের অনুসারীরা হলের কয়েকটি সিট দখলের চেষ্টা করে আসছে। এই বিষয়টি মেনে নিতে পারেননি সাধারণ সম্পাদকের অনুসারীরা। মঙ্গলবার রাতে এ নিয়ে সভাপতির সমর্থকদের সঙ্গে সাধারণ সম্পাদকের সমর্থকদের কথাকাটাকাটি হয়। এর একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ১১ জন আহত হন। খবর পেয়ে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়। এদের মধ্যে চারজনকে ভর্তি করা হয় এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আহতদের অধিকাংশই সভাপতির সমর্থক বলে জানা গেছে। আহতদের মধ্যে রুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি বাপ্পি হোসেন, রিপন জামান, যুগ্ম সাধারণ সম্পাদক সাদি আহমেদ, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রাহাদুল ইসলাম রামেকের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। এ ব্যাপারে বুধবার বিকাল পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগ করেননি বলে জানান মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান। সভাপতি নাঈমুর রহমান বলেন, ‘সাধারণ সম্পাদকের অনুসারীরা আমার অনুসারী নেতা-কর্মীদের এলোপাতাড়ি মারপিট শুরু করে। তারা এখনো হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে।’ তবে সাধারণ সম্পাদক তপু বলেন, ‘পূর্ব বিরোধের জের ধরে কথাকাটাকাটির একপর্যায়ে এ অপ্রীতিকর ঘটনা ঘটেছে। খবর পেয়ে তিনি সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

সর্বশেষ খবর