সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

অবশেষে পেলেন ডিভিশন

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জেলখানায় ডিভিশনের বিষয়ে কারা বিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে আদালত। গতকাল সকালে এই আদেশ দেন ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। পরে আদেশের কপি আদালত থেকে কারাগারে পাঠানো হয়। বিকাল ৪টার দিকে ডিভিশনের এই কপি কারা কর্তৃপক্ষের হাতে পৌঁছায়। এরপর থেকেই খালেদা জিয়াকে জেলকোড অনুযায়ী ডিভিশন (সামাজিক মর্যাদা অনুযায়ী প্রথম শ্রেণির সুবিধা) দেওয়া হচ্ছে। সন্ধ্যায় কারা         মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, আদালতের নির্দেশে বিএনপি চেয়ারপারসনকে ডিভিশন দেওয়া হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে তিনি এ ডিভিশন পেলেন। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার ৫ নম্বর বিশেষ আদালত। খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানান, বেগম খালেদা জিয়া অসুস্থতার কারণে একা চলাফেরা করতে পারেন না। এ জন্য আমরা তাঁর সহকারী রাখার আবেদন করেছিলাম। আদালত জেলকোড অনুযায়ী সে আদেশও দিয়েছে। এখন সহকারী ফাতেমাও থাকবেন খালেদা জিয়ার সঙ্গে।

অফিস ভবন থেকে ডে-কেয়ার সেন্টারে খালেদা জিয়া : কারা সূত্র জানায়, ৮ ফেব্রুয়ারি রায়ের পর খালেদা জিয়াকে রাখা হয় পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারের অফিস ভবনে। গতকাল সেখান থেকে তাকে সরিয়ে নেওয়া হয়েছে মহিলা ওয়ার্ডের ডে-কেয়ার সেন্টারের দ্বিতীয় তলায়। ডে-কেয়ার সেন্টারে খালেদা জিয়াকে খাট দেওয়া হয়েছে। চেয়ার-টেবিল ও একটি টেলিভিশনও রয়েছে। তার কক্ষে কোনো এসি নেই। তার জন্য কক্ষের টয়লেটে হাইকমোড বসানো রয়েছে। চারজন নারী কারারক্ষী এবং একজন নার্স রয়েছেন। এ ছাড়া খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর রাখার দায়িত্বে একজন চিকিত্সকও রয়েছেন। কারা চিকিত্সককে বেগম জিয়া জানিয়েছেন, তিনি সুস্থ আছেন।

টেলিভিশন সরিয়ে নিতে বললেন : কারা সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার কক্ষে একটি টেলিভিশন দিয়ে জানানো হয়েছিল, এটিতে শুধু বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখা যাবে। তখন খালেদা জিয়া জানিয়েছেন, তিনি বিটিভি দেখেন না। তাই তার কক্ষ থেকে টেলিভিশন সরিয়ে নিতে বলেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর