শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা
হঠাৎ অসুস্থতার খবর

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারলেন না ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হঠাৎ ‘অসুস্থ’ হয়ে পড়ায় গতকাল তার সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাৎ স্থগিত হয়ে যায়। বেলা ৩টায় মির্জা ফখরুলের সাক্ষাৎ নির্ধারিত ছিল। ওই সময় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন খানের নেতৃত্বে একটি চিকিৎসক প্রতিনিধি দল খালেদা জিয়াকে দেখতে যান বলে জানা গেছে।

এ প্রসঙ্গে কারা চিকিৎসক মাহমুদুল হাসান শুভ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘বুধবার বিএনপি চেয়ারপারসনের আদালতে যাওয়ার কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি আদালতে যেতে পারেননি।

এখন তিনি সুস্থ আছেন। তবে তার বয়স ৭৩ বছর। এই বয়সে তো কিছু সমস্যা থাকেই। এ ছাড়া আগে থেকেই খালেদা জিয়া ব্যাক পেইন, হাঁটুতে ব্যথা ও আর্থ্রাইটিসে ভুগছেন। সেই সমস্যাগুলোর কারণে মাঝেমধ্যেই শরীর খারাপ হতে পারে। এ ছাড়া হাঁটুতে অপারেশন ছিল আগে থেকেই। কিন্তু যেমন বলা হচ্ছে, তেমন কোনো অসুস্থতা নেই। আমরা সার্বক্ষণিক তার খবর রাখছি। তার সুচিকিৎসা চলছে। তিনি যখনই ডাকেন, আমি ছুটে যাই। আমি আজও দেখে এসেছি। খালেদা জিয়ার বড় ধরনের কোনো সমস্যা নেই। আমরা চেষ্টা করি, নিয়ম মেনে তার খাওয়া-দাওয়া, দেখভাল করতে। তার নিয়মিত চেকআপও চলছে। নিয়মের মধ্যে থেকে আমরা তার যা যা প্রয়োজন তা করছি।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আজ (গতকাল) বেলা ৩টায় আমার সময় নির্ধারিত ছিল। সে অনুযায়ী আমি নয়াপল্টনে দলের কার্যালয় থেকে রওনাও হয়েছিলাম। কিন্তু হঠাৎ করেই আমাকে কারা কর্তৃপক্ষ থেকে ফোনে জানানো হয়, বিএনপি চেয়ারপারসন শারীরিকভাবে কিছুটা অসুস্থ। এজন্য একটি চিকিৎসক দল ম্যাডামকে দেখতে কারাগারে যাবে। তাই আপাতত সাক্ষাৎ স্থগিত করা হলো। পরবর্তী সময়ে কখন সাক্ষাৎ হবে তাও জানানো হয়নি।’

এদিকে রাতে গুলশান কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতা ও আইনজীবীদের সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল। সেখানে এ বিষয়টি নিয়ে আলোচনা হয়। বিএনপি নেতারা জানান, মহাসচিবকে সরকার ইচ্ছা করেই দেখা-সাক্ষাৎ করতে দিচ্ছে না। অসুস্থতার খবর সঠিক নয়। এটা সরকারের একটা কৌশলেরই অংশ। এ ছাড়া বৈঠকে ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জড়িয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়েও আলোচনা হয়। একে ‘মিথ্যাচার’ বলে নেতারা মন্তব্য করেন। এ নিয়ে আজ সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে মির্জা ফখরুল সংবাদ সম্মেলন ডেকেছেন বলে জানিয়েছেন দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে পাঁচ বছরের সাজা হওয়ার পর থেকে বিএনপি চেয়ারপারসনকে একমাত্র বন্দী হিসেবে রাখা হয় ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে। ৭ মার্চ মির্জা ফখরুলসহ বিএনপির স্থায়ী কমিটির সাত নেতা খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করার সুযোগ পেয়েছিলেন। এ ছাড়া দুই দফায় বেগম জিয়ার আইনজীবী ও তার পরিবারের সদস্যরা দেখা-সাক্ষাৎ করেন।

সর্বশেষ খবর