শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

জেএমবির ‘ব্যাট উইমেন’ প্রধান গ্রেফতার

হলি আর্টিজানে হামলায় সাগরের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শোক দিবস ১৫ আগস্টে জঙ্গি হামলার পরিকল্পনায় জড়িত অভিযোগে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) হোমায়রা ওরফে নাবিলা নামের এক নারীকে রাজধানীর গুলশান থেকে গ্রেফতার করেছে। অন্যদিকে জঙ্গি তামিম গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রী  সাদিয়া আফরোজ ওরফে নিনাকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। হোমায়রাকে গতকাল ও সাদিয়াকে বুধবার দিবাগত গভীর রাতে গ্রেফতার করা হয়।

হোমায়রাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন সিটিটিসির উপকমিশনার মোহাম্মদ মহিবুল ইসলাম খান। তিনি গতকাল রাতে গণমাধ্যমকে বলেন, হোমায়রা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখা ‘ব্যাট উইমেন’-এর প্রধান ছিলেন। ধনাঢ্য ব্যক্তির সন্তান হোমায়রা নিয়মিত জঙ্গিকাজে অর্থায়ন করতেন। এদিকে লালমনিরহাট প্রতিনিধি জানান, তামিম গ্রুপের সঙ্গে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের

হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী সাদিয়া আফরোজ ওরফে নিনাকে (২৪) তার নিজ বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধার ধুবনী গ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে লালমনিরহাট পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা তাকে গ্রেফতার করেন।

হলি আর্টিজানে হামলায় সাগরের জবানবন্দি : রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় অস্ত্র সরবরাহকারী নব্য জেএমবির সদস্য হাদিসুর রহমান সাগর আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার জবানবন্দি রেকর্ড করেন। পরে সাগরকে কারাগারে পাঠানো হয়। দুই দফা রিমান্ড শেষে গতকাল সাগরকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক  হুমায়ুন কবির। তিনি আদালতে সাগরের স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণের আবেদন করেন। এর আগে সন্ত্রাস দমন আইনে করা মামলায় গত ২২ মার্চ সাত দিন এবং ৩০ মার্চ পাঁচ দিন সাগরের রিমান্ড মঞ্জুর করে আদালত। গত ২১ মার্চ শিবগঞ্জ উপজেলার কিচক এলাকা থেকে হাদিসুর রহমান সাগরসহ দুজনকে গ্রেফতার করে বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরে তাদের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল    ক্রাইম (সিটিটিসি) ইউনিটে তাকে হস্তান্তর করা হয়।

 সিটিটিসি সূত্রে জানা গেছে, সাগর গুলশানের হলি আর্টিজান হামলার ঘটনায় অন্যতম সন্দেহভাজন আসামি। তিনি ওই হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছিল বলে পুলিশ অনুসন্ধানে জানতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর