শুক্রবার, ৪ মে, ২০১৮ ০০:০০ টা

নরসিংদীতে ইউপি চেয়ারম্যান খুন

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে ইউপি চেয়ারম্যান খুন

নরসিংদীর রায়পুরার বাঁশগাড়িতে প্রকাশ্যে ইউপি চেয়ারম্যান সিরাজুল হককে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল বেলা ২টার দিকে উপজেলার আলীনগর আড়াকান্দা নামক স্থানে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় তাকে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত সিরাজুল হক (৭৫) বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও টানা সাতবার ইউপি চেয়ারম্যান ছিলেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত চেয়ারম্যানকে একনজর দেখতে হাসপাতালে শত শত মানুষ ভিড় জমায়। এদিকে চেয়ারম্যানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়েল বিক্ষুব্ধ হয়ে ওঠে গ্রামবাসী। উত্তেজিত গ্রামবাসী প্রতিপক্ষ সাবেক চেয়ারম্যান সাহেদ সরকার সমর্থকদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগের চেষ্টা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চেয়ারম্যান সিরাজুল হক দুপুরে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা শেষে বাঁশগাড়ি নিজের বাড়িতে ফিরছিলেন। চেয়ারম্যানের বহনকারী মোটরসাইকেলটি রায়পুরা-বাঁশগাড়ি সড়কের আলীনগর আড়াকান্দা নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা গতিরোধ করে। ওই সময় দুর্বৃত্তরা মোটরসাইকেল চালককে মারধর করে সরিয়ে দেয়। তারা চেয়ারম্যানকে গুলি করে সড়কের পার্শ্ববর্তী জলাবদ্ধ জমিতে ফেলে দেয়। এ সময় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। আহত অবস্থায় প্রথমে চেয়ারম্যান সিরাজুল হককে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে নরসিংদী জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিকাল ৫টার দিকে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য লাশ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। পিতার নিথর দেহ দেখে বাকরুদ্ধ আশ্রাফুল বলেন, একটি পক্ষ আমার পিতার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে। আমি খুনিদের ফাঁসি চাই। রায়পুরা উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, সিরাজ ভাই এলাকার অত্যন্ত জনপ্রিয় একজন চেয়ারম্যান। আমরা এই হত্যার বিচার চাই।

 নরসিংদী জেলা হাসপাতালের আবাসিক কর্মকর্তা এম এন মিজানুর রহমান জানান, চেয়ারম্যান সিরাজুল হক মাথায় ও ঘাড়ে গুলিবিদ্ধ হন। তাঁর প্রচুর রক্তক্ষরণ হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণেই তার মৃত্যু হয়েছে। রায়পুরা থানার ওসি দেলোয়ার হোসেন বলেন, বাঁশগাড়ি ইউনিয়নের আধিপত্য নিয়ে পূর্ব থেকেই দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। প্রাথমিকভাবে এই ঘটনার জের ধরেই এই হামলার ঘটনা ঘটে থাকতে পারে বলে আমরা ধারণা করছি। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. শাহরিয়ার বলেন, হত্যাকারীদের শনাক্তকরণসহ গ্রেফতার অভিযান শুরু করা হয়েছে। এদিকে, এলাকার বিবদমান দুটি গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান সিরাজুল হকসহ ত্রিশ বছরে প্রায় অর্ধশতাধিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। আহত হয়েছেন কয়েক হাজার মানুষ। এক পক্ষে নেতৃত্ব দিচ্ছেন বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক ও অপর পক্ষের নেতৃত্ব দিয়ে আসছিলেন বাঁশগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সায়েদ সরকার। এলাকার আধিপত্য নিয়ে কয়েক যুগ ধরে এই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলে আসছে। নরসিংদীর রায়পুরার চরাঞ্চল বাঁশগাড়ি, নিলক্ষাসহ প্রায় সাত ইউনিয়নের চিত্র এমনই।

আটক দুই : এদিকে চেয়ারম্যান হত্যাকাণ্ডের ঘটনায় গতকাল রাত ৮টায় অভিযান চালিয়ে দুই জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন—আব্দুল আলী ও আবুল কালাম।

সর্বশেষ খবর