শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

স্কুলছাত্রীর ওপর ট্রাক, বাসচাপায় যুবকের মৃত্যু

প্রতিদিন ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনের মধ্যেই বেপরোয়া বাস চালকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী এবং পিকআপ চাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছেন। গতকাল রাজধানীর মগবাজার এবং টাঙ্গাইলের সখীপুরে এ ঘটনা ঘটেছে। আমাদের নিজস্ব  প্রতিবেদক ও টাঙ্গাইল প্রতিনিধির পাঠানো খবর— বেপারোয়া বাসের ধাক্কায় রাজধানীর মগবাজারে সাইফুল ইসলাম রানা (২৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুরে ওয়ারলেস গেটে এ ঘটনা ঘটেছে। পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, এসপি গোল্ডেন লাইন নামের একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে আরোহী যুবক গুরুতর আহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই বাসটিতে খুব কম যাত্রী ছিল। বাসটি প্রথমে একটি রিকশাকে ধাক্কা দিলে আরোহী নারী যাত্রী ছিটকে পড়ে আহত হন। এরপর বাসটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। তাতে মোটরসাইকেল আরোহী রাস্তায় ছিটকে পড়েন। তারপরও বাস চালক বাস না থামিয়ে মোটরসাইকেল আরোহীর ওপর বাস উঠিয়ে দিয়ে পালানোর চেষ্টা করেন। পালাতে গিয়ে বাস আরেকটি সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। এ অবস্থায় উত্তেজিত জনতা বাসটিকে আটক করে চালক ইমরানকে গণপিটুনি এবং বাসে আগুন ধরিয়ে দেন। পরে চালককে পুলিশের কাছে তুলে দেওয়া হয়। এদিকে স্থানীয়রা আহত যুবক সাইফুলকে উদ্ধার করে প্রথমে সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেন, পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সাইফুলের খালা রোখসানা বেগম জানান, সাইফুল মগবাজারের কমিউনিটি বেজড মেডিকেল কলেজ হাসপাতালের ব্রাদার (নার্স) ছিলেন। তার বাবার নাম শাহজাহান আলী। বাড়ি বরিশালের বানারীপাড়া থানার তেঁতলা গ্রামে। ঢাকার উত্তর গোড়ানের হাড়ভাঙা মোড় এলাকায় থাকতেন। সাইফুলের দুই বোন সাথী ও যুথি জানান, সাইফুল মোটরসাইকেল নিয়ে মগবাজার কমিউনিটি হাসপাতালে যাচ্ছিলেন। সাইফুল আমাদের বড় ছিল। তারা কান্নাজড়িত কণ্ঠে বলেন, সাইফুল অবিবাহিত ছিলেন। তার জন্য পাত্রী দেখা হচ্ছিল। রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালের ব্রাদার সাইফুল ইসলাম নিহতের ঘটনায় ওই কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। গতকাল বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত নিরাপদ সড়কের দাবিতে তারা মগবাজার ও শান্তিনগরের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন।

টাঙ্গাইল : সখীপুরে বড়চওনা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাদিয়া আক্তার (১৫) মাহিন্দ্র পিকআপ ভ্যানের চাপায় নিহত হয়েছেন। বেলা ১১টার দিকে উপজেলার বড়চওনার বেলতলী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাদিয়া আক্তার ওই এলাকার আজাহারুদ্দিনের মেয়ে। স্থানীয়রা ঘাতক মাহিন্দ্র পিকআপ ভ্যানটি ভাঙচুর ও চালক লাভলু মিয়াকে (১২) আটক করে পুলিশে দিয়েছেন। বিচারের দাবিতে বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাগরদীঘি-সখীপুর-ঢাকা সড়কে গাছ ও টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন স্থানীয়রা। এ ঘটনায় সাদিয়ার পরিবার, এলাকাবাসী ও সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম তুহীন আলী জানান, শুক্রবার বেলা ১১টার দিকে সাদিয়া আক্তার বড়চওনা উচ্চ বিদ্যালয় থেকে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে বেলতলী বাজার এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মাহিন্দ্র পিকআপ ভ্যান তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মাথার মগজ বেরিয়ে যায়।

ধামরাইয়ে ২ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ : ঢাকার অদূরে ধামরাইয়ে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর বাংলানিউজের। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তবে তাত্ক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

 প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল সন্ধ্যার পর প্রায় ৩৫ জন যাত্রী নিয়ে সূর্যমুখী পরিবহন নামের যাত্রীবাহী একটি বাস আরিচার উদ্দেশে রওনা দেয়। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাসটি ঢাকা-আরিচা মহাসড়কের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা সেতু পরিবহন নামের আরেকটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যায়।

এছাড়াও দুই বাসের আরও প্রায় ৩০ জন যাত্রী আহত হয়। তাদের উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ধামরাই ফায়ার সার্ভিসের ওয়ার হাউস ইন্সপেক্টর সাহেব আলী বলেন, খবর পেয়ে তাদের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) জুলফিকার হায়দার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।

সর্বশেষ খবর