শিরোনাম
রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
হলফ নামায় তথ্য

দায়দেনা নেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার

হাতে মাত্র ৮৪ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো দায়দেনা নেই। হাতে রয়েছে মাত্র ৮৪ হাজার টাকা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি এ পাস করেছেন তিনি। এবারে রংপুর-৬ আসন ও গোপালগঞ্জ-৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

নির্বাচন কমিশনে রংপুর-৬ আসনের প্রার্থী হিসেবে জমা দেওয়া শেখ হাসিনার হলফনামা পর্যালোচনা করে দেখা যায়— তার আয় প্রায় ৭৭ লাখ টাকা। এর মধ্যে কৃষি খাতে আয় ৩ লাখ, বাড়ি ভাড়া থেকে আয় ১ লাখ ৩৮ হাজার ৬২৫, ব্যবসা (রয়্যালিটি বাবদ)  থেকে আয় ১৬ লাখ ৯৬ হাজার ৯; শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক আমানত ১২ লাখ; সম্মানি ভাতা ১৬ লাখ ৩৮ হাজার; অন্যান্য খাতে আয় ২৭ লাখ ৭৬ হাজার ৭৬০ টাকা। অস্থাবর সম্পদ মধ্যে রয়েছে— নগদ অর্থ ৮৪ হাজার ৫৭৫ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ৭ কোটি ২১ লাখ ৮৫ হাজার ৩০৩ টাকা; সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে বিনিয়োগ ৫ লাখ টাকা। ৬ লাখ টাকার মূল্যমানের দানেপ্রাপ্ত যানবাহন। ১৩ লাখ ২৫ হাজার টাকা দামের স্বর্ণালঙ্কার; ৭ লাখ ৪০ হাজার টাকার আসবাব রয়েছে। স্থাবর সম্পদের মধ্যে রয়েছে— ৬ লাখ ৭৮ হাজার দামের ৬ একর কৃষিজমি; ৬ লাখ ৭৫ হাজার মূল্যের অকৃষি জমি (অর্জনকালীন আর্থিক মূল্য)। শেখ হাসিনার কোনো দায়দেনা নেই।

এদিকে সর্বশেষ দশম সংসদ নির্বাচনের জমা দেওয়া হলফনামায় শেখ হাসিনার নগদ টাকা ছিল মাত্র ৪ লাখ ৯৮ হাজার। স্বর্ণালঙ্কার ছিল ১৩ লাখ টাকা মূল্যের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর