সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

উন্নত সমৃদ্ধ দেশ গড়ব : প্রধানমন্ত্রী

প্রতিদিন ডেস্ক

উন্নত সমৃদ্ধ দেশ গড়ব : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য ২০ বছর মেয়াদি দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়ন করবে।

গতকাল সকালে তেজগাঁও প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা-২০২১-২০৪১-এর ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখার সময় তিনি এ কথা বলেন। খবর বাসস। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা বাংলাদেশকে ২০৪১ সাল নাগাদ দক্ষিণ এশিয়ার একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। এই লক্ষ্য অর্জনে আমরা প্রথম প্রেক্ষিত পরিকল্পনা বাস্তবায়িত করছি এবং ইতিমধ্যেই আমরা ২০২০ থেকে ২০৪১ সাল নাগাদ দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছি।’ তিনি বলেন, ‘আমরা পঞ্চম এবং ৬ষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছি এবং ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা বর্তমানে বাস্তবায়নাধীন রয়েছে। পঞ্চবার্ষিক পরিকল্পনার পাশাপাশি দেশে প্রথমবারের মতো ২০২০-২০২১ সাল পর্যন্ত আমরা দীর্ঘ মেয়াদি প্রেক্ষিত পরিকল্পনারও বাস্তবায়ন করে যাচ্ছি।’ শেখ হাসিনা বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামীতে উন্নয়ন এবং সমৃদ্ধির পথে আরও এগিয়ে যাবে।

বিপথগামীরা যেন প্রশ্রয় না পায় : বিপথগামীরা যেন যুবলীগে প্রশ্রয় না পায় সেজন্য যুবলীগের নতুন নেতাদের আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। গতকাল সন্ধ্যায় যুবলীগের নতুন সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল গণভবনে ফুলেল শুভেচ্ছা জানাতে গেলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যুবলীগের এই দুই নেতাকে এ নির্দেশ দেন। গণভবন থেকে বের হয়ে মাইনুল হোসেন খান নিখিল জানান, নেত্রী আমাদের বলেছেন, তিনি যে বিশ্বাস নিয়ে আমাদের কমিটি দিয়েছেন সে বিশ্বাস যেন রাখি। আর যাচাই-বাছাই শেষে পূর্ণাঙ্গ কমিটি প্রস্তুত করার জন্যও বলেছেন তিনি। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন খান রানা, দক্ষিণের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনটি অগ্নি নিরোধক ফায়ার কুশন দমকল বাহিনীর কাছে হস্তান্তর : বাসস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নি দুর্ঘটনার সময় উদ্ধারকাজে ব্যবহারের জন্য জার্মানির তৈরি অত্যাধুনিক তিনটি অগ্নি নিরোধক জাম্বু কুশন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের কাছে হস্তান্তর করেছেন। প্রধানমন্ত্রী গতকাল সকালে তাঁর কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেনের হাতে এগুলো তুলে দেন।

সর্বশেষ খবর