মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ ০০:০০ টা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

গ্রেফতার নেতাদের মুক্তির অনুরোধ হেফাজতের

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সাক্ষাৎ করে গ্রেফতার নেতাদের মুক্তি দেওয়ার অনুরোধ জানিয়েছে হেফাজতে ইসলাম। গতকাল রাতে  হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব নুরুল ইসলাম জিহাদীসহ সংগঠনের শীর্ষনেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় গিয়ে দেখা করে এ অনুরোধ জানান। হেফাজত নেতারা রাত ৮টা ২০ মিনিটে মন্ত্রীর বাসায় যান। দুই ঘণ্টা পর রাত ১০টা ২০ মিনিটে বেরিয়ে যান। সাক্ষাৎ শেষে বের হয়ে যাওয়ার সময় এ বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তারা কোনো জবাব দেননি। হেফাজতের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো ব্রিফিংও করা হয়নি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মন্ত্রীর সঙ্গে এই সাক্ষাতে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। যার মধ্যে রয়েছে গ্রেফতারকৃত হেফাজত নেতাদের মুক্তি দেওয়া এবং নতুন করে কাউকে গ্রেফতার না করা। এ ছাড়া কওমি মাদরাসা খুলে  দেওয়ার বিষয়েও আলোচনা হয়েছে বলে হেফাজতের এক নেতা জানিয়েছেন।

জানা গেছে, সোমবার সকালে চিকিৎসার জন্য কঠোর লকডাউনের মধ্যে চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছিলেন তারা। যদিও গুঞ্জন ছিল, তাদের ঢাকায় আসার মূল উদ্দেশ্য স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করা।

হেফাজত সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে হেফাজতের উত্তপ্ত কান্ডের পর অন্তত অর্ধশতাধিক শীর্ষনেতা কারাগারে বন্দী। প্রায় তিন মাস হলেও বন্দী নেতাদের এখনো মুক্তি  মেলেনি। এর আগে বিভিন্ন সময় তিন দফা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেও কারাবন্দী নেতাদের কারামুক্ত করতে পারেননি হেফাজতের বর্তমান শীর্ষনেতারা। এদিকে হেফাজত নেতারা ছাড়াও বিভিন্ন বাহিনীর কর্মকর্তাদেরও মন্ত্রীর বাসায় প্রবেশ করতে দেখা গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর