রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ভোটের সহিংসতায় আরও একজন নিহত

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের ওপর হামলা, আহত ১৫

প্রতিদিন ডেস্ক

ভোটের সহিংসতায় আরও একজন নিহত

ইউপি নির্বাচন নিয়ে জামালপুর ও ঠাকুরগাঁওয়ে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ সময় জামালপুরের সরিষাবাড়ীতে একজন নিহত ও একজন নিখোঁজ হয়েছেন। ঠাকুরগাঁওয়ে সংবাদকর্মীসহ ১৫ জন আহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর-

জামালপুর : সরিষাবাড়ী উপজেলায় ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থীর সমর্থকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্রতিপক্ষের হামলায় ভোলা শেখ নামে একজন নিহত এবং রুবেল নামে এক যুবক নিখোঁজ হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার পিংনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চর নলসন্ধ্যা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ভোলা শেখ (৬০) পার্শ্ববর্তী সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নিশ্চিতপুর ইউনিয়নের কাজল গ্রামের মৃত হারুনর রশিদের ছেলে। পুলিশ জানায়, ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন কেন্দ্র করে পিংনা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী নুরুল ইসলাম (ফুটবল) ও প্রতিদ্বন্দ্বী সুজাত আলী সুরুর (মোরগ) সমর্থকের মধ্যে বিরোধ চলছিল। গতকাল সকালে নলসন্ধ্যা গ্রামে নুরুল ইসলামের সমর্থকরা ভোট চাইতে গেলে সুজাত আলী সুরুর লোকজন রুবেল ও হালিম নামে দুজনকে ধরে নিয়ে যায়। বেলা সাড়ে ১১টার দিকে নুরুল ইসলামের লোকজন তাদের উদ্ধার করতে পশ্চিম নলসন্ধ্যা চরে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষের হামলায় মেম্বার প্রার্থী নুরুল ইসলামের সমর্থক ভোলা শেখ ঘটনাস্থলেই মারা যান। এ সময় আহত হন হালিম, টুটুল, আবদুল হাই, শুক্কুরসহ অন্তত ১০ জন। এদিকে রুবেল (২৬) নামে একজন নিখোঁজ রয়েছেন বলে দাবি তার পরিবারের। নিখোঁজ রুবেল পিংনা ইউনিয়নের নলসন্ধ্যা গ্রামের আমির হোসেনের ছেলে। 

এ ব্যাপারে তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) আবদুল লতিফ জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করা হয়েছে।

ঠাকুরগাঁও : আগামী ৭ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও ইউপি নির্বাচন কেন্দ্র করে সরকার দলীয় ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তথ্য সংগ্রহ করতে গিয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি ও তিন সংবাদকর্মীসহ উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। পরে পুলিশ প্রশাসনের সহায়তায় আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল দুপুরে সদর উপজেলার সেনুয়া ইউনিয়নের মণ্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে সেনুয়া ইউনিয়নের মণ্ডলপাড়ায় সরকার দলীয় নৌকার প্রার্থী নোবেল কুমার সিংহ ও স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমানের সমর্থকরা প্রচারণা চালান। এ সময় উভয়ের প্রার্থী সমর্থকরা মুখোমুখি অবস্থায় পড়লে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এরপর দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় তথ্য সংগ্রহের সময় সংবাদকর্মীদের ওপর হামলা চালানো হয়। ছিনিয়ে নেওয়া হয় ক্যামেরা ও মোবাইল। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনার তীব্র নিন্দা জানান গণমাধ্যমকর্মীরা। সদর থানার ওসি তানভিরুল ইসলাম জানান, সাংবাদিকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বগুড়া : সারিয়াকান্দি উপজেলার ১১ ইউনিয়নে কাল সোমবার ভোট গ্রহণ হবে। এদিকে ওই উপজেলার কাজলা ও ফুলবাড়ী ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট করার অভিযোগ উঠেছে। এমন অভিযোগের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় ফুলবাড়ী ইউনিয়নের দুই আওয়ামী লীগ নেতা দলীয় পদ থেকে অব্যাহতি দেয় জেলা আওয়ামী লীগ। খোঁজ নিয়ে জানা গেছে, সারিয়াকান্দির কাজলা ইউনিয়নের একাধিক আওয়ামী লীগের নেতা-কর্মী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছেন। কাজলা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী শাহজাহান আলী অভিযোগ করেছেন, তার নির্বাচনী এলাকায় অন্তত ১০ জন আওয়ামী লীগের নেতা-কর্মী তার বিরুদ্ধে এবং বিদ্রোহী প্রার্থী রাশেদ মোশারফের আনারস মার্কার পক্ষে কাজ করছেন।

সর্বশেষ খবর