মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

রায় কার্যকরের পর সন্তুষ্টি, বললেন সিনহার বোন

নিজস্ব প্রতিবেদক

রায়ের পর মামলার বাদী ও নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বলেছেন, আমাদের প্রত্যাশা অনেকখানি পূরণ হয়েছে, সন্তুষ্টির কথা সেদিন বলব যেদিন এটি কার্যকর হবে।

গতকাল বিকালে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীর মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। রায়ের পর নিহত মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া সাংবাদিকদের বলেন, সাতজনকে একেবারে বেকসুর খালাস দেওয়া হয়েছে। সেখানে আমার কাছে মনে হয়েছে, এটি তো সম্ভব না। দায়বদ্ধতা তো কেউ এড়াতে পারে না। সেক্ষেত্রে হয়তো তাদের কিছু সাজা হলেও হতে পারত। তখন প্রত্যাশাটা আরেকটু বেশি পূরণ হয়েছে বলা যেত। আর সন্তুষ্টির কথা যদি বলেন, সন্তুষ্ট সেদিনই হবো যেদিন এটি (ফাঁসির রায়) কার্যকর হবে।

সাতজনের খালাসের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে শারমিন শাহরিয়া ফেরদৌস বলেন, ওই বিষয়টা আইনজীবীর সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেব।

এ মামলায় তদন্ত সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, দেশে যে আইনের শাসন আছে তাতে মানুষ আশাবাদী হবে। প্রধান দুই আসামির এমন শাস্তি না হলে আমরা অবাক হতাম। আদালত চুলচেরা বিশ্লেষণ করে রায় দিয়েছে। করোনাভাইরাস মহামারির শুরুর দিকে ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের শামলাপুর চেকপোস্টে গুলি করে হত্যা করা হয় সিনহা মো. রাশেদ খানকে।

 

সর্বশেষ খবর