শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

সরকার এ মুহূর্তে পদত্যাগ না করলে দেশ অগ্নিগর্ভ হবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার এ মুহূর্তে পদত্যাগ না করলে মিটিং-মিছিল, স্লোগান আর প্রতিরোধে দেশ অগ্নিগর্ভ হয়ে উঠবে। তিনি বলেন, সরকারের বিদায়ের ক্ষণগণনা চলছে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি জাতীয় শোক দিবস মহান একুশে ও আন্তর্জাতিক ভাষা দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী দুঃশাসনের ভয়ংকর শৃঙ্খল থেকে মুক্তি পেতে দেশবাসীর আসন্ন দুর্বার আন্দোলনের আশঙ্কায় সরকার ভীতসন্ত্রন্ত হয়ে পড়েছে। আওয়ামী লীগের দলীয় বাহিনী রূপে প্রতিষ্ঠিত করা হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান-র‌্যাবকে। এরপর রাষ্ট্রীয় আরেকটি বাহিনী গোয়েন্দা পুলিশ ও পুলিশকেও গুম-অপহরণ-বন্দুকযুদ্ধে নামানো হয় গোটা দেশে। সর্বশেষ সিআইডিকেও গুম-অপহরণে নামানো হয়েছে।

রিজভী আহমেদ বলেন, গুম-অপহরণ-দুঃশাসন চালিয়ে সরকার যেভাবে ত্রাসের রাজত্ব কায়েম করেছে, তার পরিণতি হবে ভয়ংকর। সেদিন বেশি দূরে নয়, যেদিন গুম-খুন অপহরণের শিকার পরিবারগুলোর শোকার্ত মানুষ কাফনের কাপড় পরে স্বজনদের খোঁজে গণভবনের দিকে রওনা দেবে।

তিনি আরও বলেন, গুম-খুন-অপহরণের উন্মাদ-উ™£ান্ত লীলার ধারাবাহিকতায় বাংলাদেশ ইতোমধ্যে আন্তর্জাতিকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নিষেধাজ্ঞার কারণে ব্যবসা-বাণিজ্য আমদানি-রপ্তানিতে বিরূপ প্রভাব পড়া শুরু করেছে।

দলের এই মুখপাত্র বলেন, গত মঙ্গলবার দেখলাম পুলিশ সদরদফতর থেকে আবারও বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, কাঁথা-বালিশ-চাদর কেনার ইস্যু নিয়ে পুলিশপ্রধানকে ঘিরে যা কিছু বলা হচ্ছে সবই বানোয়াট ও বিভ্রান্তিকর। জার্মানি বিছানার চাদর উৎপাদন ও রপ্তানিকারক কোনো দেশ নয়, তারা ভারী শিল্পের দেশ। সঙ্গত কারণে আইজিপির চাদর, বালিশের কাভার ক্রয়ের জন্য জার্মানি গমনের কোনো অবকাশ নেই। তাহলে আইজিপির নাম কি ভুলে দেওয়া হয়েছে? না কি তাকে বিদেশে পাঠিয়ে দেওয়ার প্রচেষ্টা ছিল? বড় প্রশ্নটি হচ্ছে- রাষ্ট্র ও সরকারের অভ্যন্তরে হচ্ছেটা কী? সরকারের নাটাই এখন কার হাতে?

সর্বশেষ খবর