বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা

রাজধানীতে ফের গোডাউনে আগুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে ফের গোডাউনে আগুন

রাজধানীর বিজয়নগরে গতকাল আগুন -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর বিজয়নগরে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ আগুনের সূত্রপাত সেখানে থাকা একটি ইলেকট্রনিক পণ্যের গোডাউন থেকে। শুরুতে খাবার হোটেল থেকে আগুন ধরেছে বলে মনে করা হলেও ফায়ার কর্মীরা পরে তা নাকচ করেছেন। তারা ওই গোডাউনটিকে চিহ্নিত করেছেন। স্থানীয়রা জানিয়েছেন, গোডাউনটিতে টেলিভিশনের বিভিন্ন যন্ত্রাংশ রাখা হতো।

এ আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ শুরু করে। ভবনটিতে থাকা গোডাউনটি হামিম ইলেকট্রনিকসের বলে জানা গেছে। এ ভবনে ‘খাওয়ার আড্ডা রেস্টুরেন্ট’ নামে একটি খাবার হোটেলও আছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক (মিডিয়া) শাহজাহান শিকদার জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন লাগার সংবাদ পান তারা। পরে তাদের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ফায়ার সার্ভিস জানিয়েছে, হামিম ইলেকট্রনিকসের গোডাউন থেকেই আগুনের সূত্রপাত। ভবনটির নিচতলায় খাবারের দোকান। আগুন লেগেছে ওপর তলার গোডাউনে। ভবনের ভিতরে নানা ধরনের ইলেকট্রনিক পণ্য রয়েছে। ভবনের ভিতরে কেউ আটকা পড়ার তথ্য পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, বিজয়নগরে হোটেল ৭১-এর গলিতে একটি দোতলা ভবনের ওপরে একতলা টিনশেডে আগুন লাগে। প্রথমে কালো ধোঁয়া বের হতে থাকলেও ওই টিনশেডে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। আগুন নেভাতে পুরান ঢাকার সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের ছয়টি ইউনিট অংশ নেয়। আগুনের তীব্রতা বাড়লে আরও দুটি ইউনিট অংশ নেয়। পরে আরও পাঁচটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। সব মিলিয়ে শতাধিক ফায়ার কর্মী যোগ দিয়েছেন আগুন নেভাতে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানা যায়নি।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দীন মিয়া জানান, তৃতীয়তলা ভবনের দ্বিতীয়তলা পর্যন্ত পাকা। দ্বিতীয়তলায় একটি হোটেল আছে। আর তৃতীয়তলা পুরোটাই টিন দিয়ে তৈরি। সেখানে ইলেকট্র্রনিকস সরঞ্জামের (টিভি মেরামতের কারখানা) একটি কারখানা আছে বলে তারা জানতে পেরেছেন।

সর্বশেষ খবর