সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ডিসেম্বরে আসল খেলা : কাদের

নারায়ণগঞ্জে এক মঞ্চে শামীম-আইভী

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ডিসেম্বরে আসল খেলা : কাদের

ভিডিও দেখতে কিউআর কোড স্ক্যান করুন

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের পাশাপাশি আসনে বসতে দেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ আমি নারায়ণগঞ্জে এসে আনন্দিত। এক মঞ্চে দুই গণমানুষের নেতা শামীম ওসমান ও মেয়র আইভী পাশাপাশি আছেন। এরাই নারায়ণগঞ্জের শক্তি। গতকাল বিকালে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়াম মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, খেলা হবে ভোট জালিয়াতি, লুটপাট, দুর্নীতি, গুম, খুনের, নারী নির্যাতনের বিরুদ্ধে। বিএনপির বিরুদ্ধে খেলা হবে। আসল খেলা হবে ডিসেম্বরে। তত্ত্বাবধায়কের আশা বাদ দিন। উচ্চ আদালত এটা বাদ দিয়েছেন। আগামীতে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে। সরকার কোনো হস্তক্ষেপ করবে না। আগামীতে মোকাবিলা হবে। তিনি আরও বলেন, ‘ফখরুল সাহেব কান পেতে শুনেন। আগামী ডিসেম্বরে গর্জন শুনতে পারবেন। সাগরের গর্জন শুনবেন। মনে রাখবেন আমাদের নেত্রী শেখ হাসিনা। আর রাজনীতি করবে না বলে বিএনপির নেতা কাপুরুষের মতো লন্ডনে পাড়ি জমিয়েছেন। তিনি হলেন হাওয়া ভবনের সেই যুবরাজ। খেলা হবে সেই হাওয়া ভবনের লুটপাটের বিরুদ্ধে। এ সময়ে দেশে শেখ হাসিনার চেয়ে সৎ মানুষ, ভালো মানুষ, যোগ্য মানুষ আর রাজনীতিতে নেই। বাংলার মানুষও এ শেখ হাসিনাকে চায়। ওবায়দুল কাদের আরও বলেন, বৈশ্বিক সংকটে আমাদের দায়ী করবেন না। আগে আমাদের কোনো সংকট ছিল না। শেখ হাসিনার ঘুম নেই। সারারাত জেগে থাকেন। ঘুম নেই জনগণের জন্য। তিনি বলেন, সম্মেলনে একটি কমিটি হবে। নতুন নেতৃত্ব আসতে দেন না। মশারির ভিতরেও মশারি আছে। সুসময়ের কোকিল আছে। সভাপতি ও সাধারণ সম্পাদক পয়সা খেয়ে কমিটি করা যাবে না। নাম দিবেন তদন্ত করে দেখা হবে। কে কী করেন সব জানি। আপনারা ভালো হয়ে যান নিজেদের সংশোধন করেন। 

বক্তব্য শেষে সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আবদুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।  ২০১৬ সাল থেকে এই দুজনই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বহাল ছিলেন। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, আমরা প্রমাণ করতে চাই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি ছিল, আছে ও থাকবে। তিনি বলেন, মানুষ আর হাইব্রিডের ধাক্কা খেতে চায় না। তৃণমূলের মূল্যায়ন চায়। কমিটিতে যেন তৃণমূলদের মূল্যায়ন করা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, এ নারায়ণগঞ্জ আওয়ামী লীগের সূতিকাগার। এ নারায়ণগঞ্জ থেকে এক সময়ে মিছিল না গেলে আন্দোলন হতো না। আজকে এ সম্মেলনে এসে দেখলাম শুধু ভাই আর ভাইদের স্লোগান। নেত্রীর স্লোগান দেখলাম না। নেত্রী আমাদের ভরসা। তাঁর স্লোগান দিন। তিনি না থাকলে আমরা কেউ থাকতে পারব না। নারায়ণগঞ্জে আমরা খুন, গুম, হত্যার রাজনীতি বন্ধ করে সাধারণ মানুষের রাজনীতি চাই।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল। উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সম্পাদকমন্ডলীর সদস্য অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মৃণাল কান্তি দাস এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার ও নজরুল ইসলাম বাবু এমপি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর