সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

বিএনপি লাশের রাজনীতি করে না

নিজস্ব প্রতিবেদক

বিএনপি লাশের রাজনীতি করে না

বিএনপি লাশের রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয়, তাহলে বিএনপির সহস্রাধিক মানুষকে খুন করা হয়েছে। হাজারো মানুষকে গুম করা হয়েছে। সাম্প্রতিক এই আন্দোলনে গত কয়েক মাসে আমাদের পাঁচজন সহকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে? কিন্তু আমরা লাশ নিয়ে রাজনীতি করি না। গতকাল বিকালে ২০ দলীয় জোটের শরিক দুই দলের সঙ্গে সংলাপ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘বিএনপি লাশ নিয়ে রাজনীতি করতে চায়’- এমন বক্তব্যের জবাবে তিনি উপরোক্ত মন্তব্য করেন। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিকালে ন্যাপ ভাসানী এবং পিপলস লীগের সঙ্গে পৃথক সংলাপ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে নজরুল ইসলাম খানও অংশ নেন।

 

সংলাপে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম ও পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজ নিজ দলের পক্ষ থেকে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। ন্যাপ ভাসানীর অন্য সদস্যরা হলেন- আকমন হোসেন, নুরুল আমিন, মহসিন তফাদার, আজিজুল হক, ছাইফুল ইসলাম, লুতফর রহমান, শাহীন আলম, মো. সাকীব ও মো. আল আমীন। অন্যদিকে পিপলস লীগের সদস্যরা হলেন- সৈয়দ মাহবুব হোসেন, দুলাল হোসেন, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহিন হোসেন, খন্দকার সুমন ও তামিম হোসেন। সংলাপে উভয় দলের পক্ষ থেকে বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলনের বিষয়ে একমত প্রকাশ করা হয়।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপি কখনই লাশ নিয়ে রাজনীতি করে না। বরং জনগণের দাবি আদায়ের জন্য লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আমরা আন্দোলন করি। তারা যেসব কথা বলে- এসব কথা তাদের নিজেদের ক্ষেত্রেই প্রযোজ্য।

‘তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে’- ওবায়দুল কাদেরের এমন কথার জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমরা ভুলে গেলে উনাদের সুবিধা হয়। কিন্তু তাদের মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। আমরা বাংলাদেশের জনগণের সুবিধার জন্য রাজনীতি করি।

সর্বশেষ খবর