রবিবার, ৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

সংঘর্ষ হামলায় অবস্থান

পটুয়াখালীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িবহরে হামলা

নিজস্ব প্রতিবেদক

সংঘর্ষ হামলায় অবস্থান

লক্ষ্মীপুরে গতকাল পুলিশ-বিএনপি নেতা-কর্মী সংঘর্ষ

সারা দেশের সব মহানগরের থানা ও জেলা-উপজেলা পর্যায়ে গতকাল অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। এরই অংশ হিসেবে রাজধানীর ৫০ সাংগঠনিক থানায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে দলটি। এ সময় বেশ কয়েকটি এলাকায় বিএনপির কর্মসূচিতে হামলার ঘটনা ঘটে। গ্রেফতার করা হয় অন্তত ২৫ জন নেতা-কর্মীকে। কর্মসূচিতে   অংশ নিয়ে নেতারা বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিদ্যমান সংকটের কোনো সমাধান হবে না। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন আর এদেশে হতে দেওয়া হবে না। জনগণ এবার প্রতিরোধ গড়ে তুলবে।

‘বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে’ এ কর্মসূচি পালন করে। ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ২৪ থানায় ও উত্তরের উদ্যোগে ২৬ থানার উদ্যোগে অবস্থান নেন নেতা-কর্মীরা। বেলা ২টার আগেই নির্দিষ্ট জায়গায় অবস্থান নিয়ে তাদের সরকারবিরোধী নানা স্লোগান দিতে দেখা যায়। এ কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও ছিলেন সতর্ক অবস্থায়।

রাজধানীর বাড্ডা হাই স্কুল মাঠে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, ‘দেশের গণতন্ত্র জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতেই রাজপথে নেমেছি। গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবেই। অবৈধ নিশিরাতের আওয়ামী সরকারের পতন ছাড়া ঘরে ফিরে যাব না। এটাই আমাদের অঙ্গীকার।’ এ সময় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুও বক্তব্য দেন।

পল্লবী ও রূপনগর থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক বলেন, যত দ্রুত আওয়ামী নিশিরাতের সরকারের পতন হবে, ততই জাতির মঙ্গল। এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ সম্পাদক স্বনির্ভরবিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী উপস্থিত ছিলেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের নিয়ে অবস্থান নেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও সদস্যসচিব রফিকুল আলম মজনু। তারা অবিলম্বে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বলেন, পদত্যাগ না করলে রাজপথেই ফয়সালা করবে জনগণ। যাত্রাবাড়ী থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, ঢাকা মহানগর দক্ষিণ জুড়াইন মাজার রোডে শ্যামপুর থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান খান রিপন ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, আদাবর থানা বিএনপির কর্মসূচিতে থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। ওয়ারী থানা কর্মসূচি পালনের জন্য নেতা-কর্মীরা নগর বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ দলীয় নেতা-কর্মীদের নিয়ে গোপীবাগে জড়ো হলে সাদেক হোসেন খোকার গোপীবাগের বাড়ি পুলিশ ঘেরাও করে রাখে। সেজন্য কর্মসূচি পালন করতে পারেননি তারা। রমনা থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মৌচাক এলাকায় অবস্থানকালে পুলিশ হামলা চালায় বলে অভিযোগ করেছে দলটি। এ সময় রমনা থানা বিএনপির ১৯ নম্বর ওয়ার্ডের সভাপতি আবদুল মোতালেব রুবেলকে গ্রেফতার করে পুলিশ। ধোলাইখালে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নি এবং সূত্রাপুর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলামের সঙ্গে বাগবিতন্ডার এক পর্যায়ে যুবলীগ হামলা করে। নিউমার্কেট থানার উদ্যোগে বাটা সিগন্যাল মোড়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দীন অসীমের নেতৃত্বে অবস্থান কর্মসূচি পালন করে। সেখান থেকে পুলিশ বিএনপি নেতা বাবু মিয়াসহ দুজনকে গ্রেফতার করে। শাহবাগ থানার উদ্যোগে নেতা-কর্মীরা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিলে পুলিশি বাধার মুখে পড়ে। কদমতলী থানার উদ্যোগে পোস্তগোলা এলাকায় অবস্থান নেন বিএনপির বাণিজ্যবিষয়ক সম্পাদক সালাহ উদ্দীন আহমেদ, নগর যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিনসহ নেতা-কর্মীরা। কেরানীগঞ্জ থানা বিএনপির কর্মসূচিতে নেতৃত্ব দেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। তিনি বলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। এর আগে তারা কেউ ঘরে ফিরে যাবেন না।

এ ছাড়াও চকবাজার, লালবাগ, শাহজাহানপুর, খিলগাঁও, মুগদা, মতিঝিল, সবুজবাগ, ধানমন্ডি, কলাবাগান, কামরাঙ্গীরচর, হাজারীবাগ, কোতোয়ালি, গেন্ডারিয়া, রামপুরা, তুরাগ, ভাটারা, উত্তরা-পশ্চিম, তেজগাঁও শিল্পাঞ্চল, দারুসসালাম, উত্তরা পূর্ব, উত্তরখান, শেরেবাংলা নগর, মিরপুর, আদাবর, ভাসানটেক, খিলক্ষেত, মোহাম্মদপুর, শাহ-আলীসহ ঢাকা মহানগরের অন্যান্য সাংগঠনিক থানায়ও একযোগে এ কর্মসূচি পালন করা হয়। যাত্রাবাড়ী থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী। ঢাকা মহানগর দক্ষিণ জুড়াইন মাজার রোডে শ্যামপুর থানা বিএনপির অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির বিশেষ সম্পাদক ডক্টর আসাদুজ্জামান খান রিপন ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম।

হামলা গ্রেফতারে নিন্দা মির্জা ফখরুলের : সারা দেশের থানা ও উপজেলা পর্যায়ে দুই ঘণ্টার অবস্থান কর্মসূচি পালনকালে হামলা ও নেতা-কর্মীদের গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানিয়ে অবিলম্বে নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, বিএনপির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনকালে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, নেত্রকোনা জেলাধীন পূর্বধলা উপজেলার আহ্বায়ক বাবুল আলম তালুকদার, সাবেক সভাপতি সাইদুর রহমান তালুকদার, নেত্রকোনা জেলা বিএনপির সদস্য আবদুর রহিম, সাবেক সদস্য আবদুল গফুরকে গ্রেফতার করা হয়েছে। মিরপুর থানাধীন ১১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আফজাল হোসেন, সহ প্রচার সম্পাদক মো. জসিম, ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক-ফয়সাল আহমেদ, তেজগাঁও শিল্পাঞ্চল থানা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক-রবিউল শরীফ ও আবুল কাশেম, হাতিরঝিল থানাধীন ২৪ নম্বর ওয়ার্ড যুবদলের সহ-সভাপতি সোহেল ও ২২ নং ওয়ার্ড যুবদল নেতা বেল্লাল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। যশোর জেলার শার্শা উপজেলা বিএনপির কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় যশোর জেলা বিএনপির সদস্যসচিব সৈয়দ সাবেরুল হক সাবু, জেলা বিএনপির সদস্য ও সাবেক এমপি মফিকুল হাসান তৃপ্তি, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবুল হাসান জহিরের ওপর হামলা হয়। নাটোর জেলাধীন সদর উপজেলায় সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান ফয়সাল আলম আবুল, ফেনী জেলাধীন দাগভূঁঞা উপজেলা সভাপতি আকবর হোসেন আকবরসহ ১০/১২ জন নেতা-কর্মী, ভোলা জেলার মনপুরা উপজেলায় মনপুরা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মান্নান হাওলাদার, মনপুরা উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সালাউদ্দিন প্রিন্স, মনপুরা উপজেলা যুবদলের আহ্বায়ক সামছুদ্দিন মোল্লাসহ ১৫/২০ জন নেতা-কর্মীর ওপরও হামলা চালিয়ে আহত করেছে। মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করে ফেরার পথে মানিকগঞ্জ জেলা বিএনপির কোষাধ্যক্ষ হাজী আবদুল হক মোল্লার গাড়িসহ ৬টি মোটরসাইকেল ভাঙচুর, শরীয়তপুর জেলাধীন ভেদরগঞ্জ উপজেলায় বিএনপি নেতা-কর্মীদের বাড়িঘর ভাঙচুরসহ ১০ জনের বেশি নেতা-কর্মীকে আহত করা হয়েছে।

সভায় বিএনপির কেন্দ্রীয় সহ সম্পাদক স্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী উপস্থিত ছিলেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের নিয়ে অবস্থান নেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম ও সদস্যসচিব রফিকুল আলম মজনু। বিভিন্ন স্থান থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো আরও খবর-

পটুয়াখালী : পটুয়াখালীতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীর গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। গতকাল বেলা ১১টার দিকে সুবিদখালী ব্রিজের নিচে তিন রাস্তার মোড়ে এ হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় একটি মাইক্রোবাস ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এ ঘটনায় কমপক্ষে তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক মৃধা ও মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রদলের সদস্য আল-আমিনকে মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত উপজেলা পরিষদ মহিলা ভাইসচেয়ারম্যান হাসিনা বেগমকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উপজেলা বিএনপির সভাপতি সাহাবুদ্দিন নান্নু সাংবাদিকদের বলেন, মির্জাগঞ্জের সুবিদখালীতে অবস্থান ধর্মঘটে যোগ দিতে আলতাফ হোসেন চৌধুরীর গাড়িবহরে উপজেলার কাঁঠালতলি থেকে নেতা-কর্মীরা মির্জাগঞ্জ রওনা হন। পথিমধ্যে সুবিদখালী বন্দরে তিন রাস্তার মোড় এলাকায় পৌঁছলে গাড়িবহরে হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় তারা বেশ কয়েকটি মোটরসাইকেল ও একটি মাইক্রোবাস ভাঙচুর করে। তবে মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, সমাবেশস্থলে কোনো হামলার ঘটনা ঘটেনি। পথে অজ্ঞাত ব্যক্তিরা একটি মাইক্রোবাসে ও মোটরসাইকেলে ঢিল ছুড়ে ভাঙচুর করেছে। এ সংক্রান্ত কোনো অভিযোগ পাইনি।

নাটোর : নাটোরে আওয়ামী লীগ নেতা-কর্মীদের হামলায় বিএনপির পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি প- হয়ে গেছে। গতকাল দুপুর ২টায় শহরের আলাইপুরে জেলা বিএনপির কার্যালয়ে সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়েছিল। হামলার সময় সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল হোসেন গুরুতর আহত হয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগেরহাট : বাগেরহাটের বিভিন্ন উপজেলায় গত শুক্রবার রাতে পুলিশ তল্লাশি অভিযান চালিয়ে রামপাল উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী হালিম ও সাবেক দফতর সম্পাদক কাজী জাহিদুল ইসলামকে গ্রেফতার করেছে। এই দুই নেতাকে ২০২২ সালে ফকিরহাট থানায় দায়েরকৃত নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বগুড়া : বগুড়ার নন্দীগ্রাম উপজেলা বিএনপির কার্যালয়ে রাতের বেলা একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। গত শুক্রবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আদর জানান, মুখ বাঁধা কয়েকজন লোক বিএনপির কার্যালয়ে ঢুকে পেট্রল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয় ও চেয়ার ভাঙচুর করে। আগুনে চেয়ার ও ব্যানার পুড়ে গেছে।

ফেনী : ফেনীর দাগনভূঁঞায় বিএনপির অবস্থান কর্মসূচিতে সরকারদলীয় হামলায় ১০ জন আহত হয়েছেন। গতকাল দাগনভূঁঞা পৌরশহরের ডাকবাংলোর মুখে বিএনপি অবস্থান কর্মসূচি শুরু করার পর এ ঘটনা ঘটে। তবে দাগনভূঁঞা থানার ওসি মো. হাসান ইমাম বলেন, এমন কোনো ঘটনাই দাগনভূঁঞায় ঘটেনি।

বরিশাল : বরিশালের উজিরপুরে বিএনপির কর্মসূচিতে যাওয়ার সময় নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বিএনপির দাবি, আওয়ামী লীগের হামলায় বিএনপির পাঁচ নেতা-কর্মী আহত হয়েছেন।

মাদারীপুর : মাদারীপুরের ডাসারে বিএনপির অবস্থান কর্মসূচির সময় যুবলীগ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ১০ জন বিএনপি নেতা-কর্মী আহত হয়েছেন। ঘটনাটি ঘটে গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে কাঁঠালতলা বাজারে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ছয় রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। গতকাল বিকালে রামগঞ্জের নন্দনপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের রামগঞ্জ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ভোলা : ভোলার মনপুরায় ছাত্রলীগ-যুবলীগের হামলায় বিএনপির অবস্থান কর্মসূচি প- হয়ে গেছে। গতকাল সকালে মনপুরা উপজেলার ডাকবাংলোর সামনেসহ বেশ কয়েকটি স্পটে হামলার ঘটনা ঘটে। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় নেতা-কর্মীরা প্রহৃত হন। ভাঙচুর করা হয় অবস্থান কর্মসূচিস্থলের চেয়ার টেবিলও। হামলায় কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি নুরুল ইসলাম নয়নসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদরের পৌর বাস টার্মিনাল এলাকায় একই স্থানে বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দল ও আওয়ামী লীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে প্রশাসন ওই স্থানে গতকাল ১৪৪ ধারা জারি করেছিল। পরে বিএনপি তাদের ইফতার মাহফিলের স্থান পরিবর্তন করে কলাবাগানের ভাঙ্গাব্রিজ এলাকায় সম্পন্ন করেছে। এ অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান সরকার জনগণকে ভয় পায়। ইফতার মাহফিলকেও ভয় পেয়ে খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি করে। এরপরও আমাদের ইফতার মাহফিল সফলভাবে সম্পন্ন হয়েছে।

খুলনা : ১০ দফা দাবিতে খুলনায় বিএনপির অবস্থান কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। গতকাল বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত খুলনা প্রেস ক্লাব চত্বরে এই কর্মসূচি পালন করা হয়।

ময়মনসিংহ : ময়মনসিংহ মহানগরীর চারটি স্থানে বিএনপির অবস্থান কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। গতকাল বিকালে নগরীর দলীয় কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।

পাবনা : পাবনা শহরস্থ গোপালপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। পাবনা সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি একে এম মুসার সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম বুলালের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

চাঁদপুর : চাঁদপুর কচুয়া উপজেলা বিএনপির উদ্যোগে গতকাল শান্তিপূর্ণ গণঅবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

রাজবাড়ী : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্বরে বিএনপির নেতা-কর্মীদের বহনকারী একটি মাইক্রোবাসে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালিয়ে গাড়িটি ভাঙচুর করেছে। এ সময় কর্মরত সাংবাদিকরা ভিডিও ধারণ করতে গেলে উচ্ছৃঙ্খল নেতা-কর্মীরা সাংবাদিকদের ওপরও হামলা চালায়। এতে আহত হয়েছেন দুই সাংবাদিক। তারা হলেন মইনুল হক মৃধা ও মোজাম্মেল হক লাল্টু। গতকাল বিকাল ৩টার দিকে গোয়ালন্দ উপজেলা কোর্ট চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

রংপুর : রংপুর কোতোয়ালি (মেট্রো) মহানগর বিএনপির অবস্থান কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। গতকাল বিকালে রংপুর রেল স্টেশন এলাকায় রংপুর কোতোয়ালি (মেট্রো) মহানগর বিএনপির অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু।

চট্টগ্রাম : ১০ দফা দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকাল ৩টায় চট্টগ্রাম নগরীর সাগরিকা স্কয়ারের সামনে পাহাড়তলী থানা বিএনপির উদ্যোগে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। এতে মূল বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ভোটারবিহীন প্রহসনের আরেকটি নির্বাচনের মাধ্যমে ক্ষমতার ধারাবাহিকতা রক্ষার জন্য নীল নকশা করেছে। বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকা-সহ নির্বাচন সামনে রেখে সরকার বহুমুখী অপতৎপরতা শুরু করেছে।’ পাহাড়তলী থানা বিএনপির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন জিয়ার সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শামসুল আলম, অ্যাডভোকেট মফিজুল হক ভূইয়া, কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগাঠনিক সম্পাদক শ ম জামাল উদ্দীন, সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সভাপতি খাজা আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আশরাফ খান, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বিএনপির সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শফিউল্লাহসহ অন্যরা বক্তব্য রাখেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর