শনিবার, ১৩ মে, ২০২৩ ০০:০০ টা

পানিতে ডুবে ভাইবোনসহ ছয় শিশুর মৃত্যু

প্রতিদিন ডেস্ক

পটুয়াখালীর কলাপাড়া, শেরপুরের ঝিনাইগাতী ও দিনাজপুরের চিরিরবন্দরে গতকাল পানিতে ডুবে ভাইবোনসহ ছয় শিশু মারা গেছে। আমাদের প্রতিনিধিরা এসব খবর পাঠিয়েছেন।

পটুয়াখালী : জেলার কলাপাড়ায় পুকুরের পানিতে ডুবে একই পরিবারের তিন শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- শারমিন (৬), রুমান (৮) ও মরিয়ম (৮)। এই তিন শিশু সম্পর্কে ভাইবোন। উপজেলার টিয়াখালী ইউনিয়নের জিয়া কলোনিতে গতকাল এ ঘটনা ঘটে। শারমিন ও রুমান ওই এলাকার সোহেল ফকিরের সন্তান। মরিয়ম সোহেলের ছোট ভাই রুবেলের সন্তান। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই তিন শিশু পরিবারের সবার অগোচরে বাড়ির পাশে একটি পুকুরপাড়ে খেলতে যায়। এক পর্যায়ে স্থানীয়রা ওই পুকুরে শারমিনের মৃতদেহ ভাসতে দেখে। অনেক খোঁজাখুঁজির পর অন্য দুই শিশুর মৃতদেহও ওই পুকুর থেকেই উদ্ধার করা হয়। পরে স্বজনরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিন শিশুকেই মৃত ঘোষণা করেন।

শেরপুর : জেলার ঝিনাইগাতী উপজেলার মহারশি নদীতে গতকাল গোসল করতে নেমে পানিতে ডুবে লাবিবা (১০) ও মহিবুল্লাহ (৭) নামে দুই ভাইবোন মারা গেছে। লাবিবা ওই এলাকার আবদুর রাজ্জাকের মেয়ে। মহিবুল্লাহ নুরুল ইসলামের ছেলে। তারা দুজনেই মাদরাসায় পড়াশোনা করত এবং নদীর পাশে নানাবাড়ি থাকত। পরিবার ও স্থানীয়রা জানায়, ওই দুই শিশু গোসল করতে নেমে উঠে না আসায় লোকজন তাদের খুঁজতে থাকে। এক পর্যায়ে দুজনের লাশ ভেসে ওঠে। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

দিনাজপুর : জেলার চিরিরবন্দরে নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে অরণ্য সিংহ (১০) নামে এক আদিবাসী শিশুর মৃত্যু হয়েছে। গতকাল চিরিরবন্দর উপজেলার কাঁকড়া নদীতে এ ঘটনা ঘটে। অরণ্য দিনাজপুর সদর উপজেলার পুলহাট মাঝিপাড়ার বীরেন সিংহের ছেলে। স্থানীয়রা ও পুলিশ সূত্র জানায়, বীরেন সিংহের পরিবার চিরিরবন্দরে কাঁকড়া নদীর পাশে তপন সিংহের বাড়িতে বিয়ের দাওয়াত খেতে আসে। গতকাল অরণ্য আরও কয়েক শিশুর সঙ্গে কাঁকড়া নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে পানিতে ডুবে যায়। পরে স্বজনরা উদ্ধার করে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অরণ্যকে মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর