বুধবার, ১৭ মে, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ একঘরে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিদেশি রাষ্ট্রদূত ও কূটনীতিকদের প্রটোকল তুলে নেওয়া আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে দেশ ক্ষতিগ্রস্ত হবে। আন্তর্জাতিক বিশ্ব থেকে বাংলাদেশ একঘরে হয়ে পড়বে।

গতকাল দুপুরে নয়াপল্টনে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, দায়িত্বহীনভাবে ছয় দেশের কূটনীতিকদের অতিরিক্ত প্রটোকল প্রত্যাহার করেছে সরকার। এতে সংকট সৃষ্টি হবে। এটা চরম দায়িত্বহীনতা। এর ফলে আন্তর্জাতিকভাবে যে সমস্যার সৃষ্টি হবে, তা দেশের জনগণকে ভোগ করতে হবে।

তিনি বলেন, সরকার শঙ্কিত হয়ে পশ্চিমা বিশ্বের সমালোচনা করছে। বিদেশে উপযুক্ত প্রটোকল না পেয়ে এর প্রতিশোধ হিসেবে বাংলাদেশে নিযুক্ত কূটনীতিকদের সুবিধা প্রত্যাহার করা হয়েছে। আজকে এটার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য যদি পাল্টা কোনো ব্যবস্থা নেয়, সেটা তো দেশের জনগণকেই ভোগ করতে হবে।

সংসদ থেকে বিএনপি এমপিদের পদত্যাগ করা সঠিক নাকি ভুল ছিল- এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, সংসদ থেকে বের হয়ে আসা বিএনপির সঠিক সিদ্ধান্ত ছিল। আর নির্বাচনকালীন সরকার নিয়ে আওয়ামী লীগ কী করবে তা নিয়ে ভাবছে না বিএনপি। এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দল সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, মহিলা দল সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

সর্বশেষ খবর