সোমবার, ১৯ জুন, ২০২৩ ০০:০০ টা

গুলি করে হত্যা রোহিঙ্গা নেতাকে

প্রতিদিন ডেস্ক

কক্সবাজারের উখিয়া আশ্রয়শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজের বসতঘরের সামনে প্রতিপক্ষের গুলিতে একজন রোহিঙ্গা উপ-কমিউনিটি নেতা (সাব মাঝি) নিহত হয়েছেন। তার নাম নুর হোসেন ওরফে ভুট্টো (৪২)। খবর বিডিনিউজ

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ৯টায় উপজেলার কুতুপালং ২ ইস্ট নম্বর রোহিঙ্গা শিবিরের ৯ ডি ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত নুর হোসেন ওরফে ভুট্টো ওই ক্যাম্পের আবদুর শুক্কুরের ছেলে। তিনি ওই আশ্রয়শিবিরের ৯ ডি ব্লকের সাব মাঝি ছিলেন। স্থানীয়দের বরাতে পুলিশ কর্মকর্তা সাইফুল জানান, শনিবার রাতে ওই রোহিঙ্গা শিবিরে নিজের বসতঘরের সামনে স্থানীয়দের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন ভুট্টো। এক পর্যায়ে ১০-১২ জন মুখোশধারী দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে উপর্যুপরি কয়েকটি গুলি ছোড়ে। পরে গুলিবিদ্ধ ভুট্টোকে কুতুপালং এলাকায় এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। পরিদর্শক সাইফুল বলেন, প্রাথমিকভাবে রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ খুনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তারপরও ঘটনার কারণ নিশ্চিত হওয়ার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর